রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

রূপপুর বিদ্যুৎ কেন্দ্রের কাজ দ্রুত সম্পন্নের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

পাবনা জেলার ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করে প্রকল্পের কাজ দ্রুতগতিতে এগিয়ে  নেওয়ার জন্য সন্তোষ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। তবে এ কেন্দ্র থেকে উৎপাদিত বিদ্যুৎ সঞ্চালনের জন্য গ্রিড সংযোগ কার্যক্রমের ধীরগতিতে অসন্তোষ প্রকাশ করেন। একই সঙ্গে প্রকল্প পরিচালকের মাধ্যমে কমিটি পাওয়ার গ্রিড  কোম্পানি বাংলাদেশকে গ্রিড সংযোগ কার্যক্রম দ্রুত সম্পাদনের জন্য অনুরোধ জানায়। এছাড়া রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি প্রকল্পের অন্তর্ভুক্ত সব কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার সুপারিশ করে কমিটি।

সংসদের ‘বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র সদস্যরা গতকাল দু’দিনব্যাপী রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প পরিদর্শন শেষে এসব পর্যবেক্ষণ ও সুপারিশ করেছে।

কমিটির সভাপতি আ ফ ম রূহুল হকের নেতৃত্বে কমিটির সদস্য মো. হাবিবে মিল্লাত,  মো. শফিকুল আজম খাঁন, মো. মোজাফ্ফর  হোসেন, মো. আক্তারুজ্জামান, শিরীন আহমেদ, হাবিবা রহমান খান এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, প্রকল্প পরিচালসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা পাবনা জেলার ঈশ্বরদীর এই প্রকল্প পরিদর্শনে অংশ নেন। সংসদের গণসংযোগ বিভাগ জানায়, পরিদর্শনের পূর্বে প্রকল্প কার্যালয়ে স্থায়ী কমিটির সভাপতি ও সদস্যদের সামনে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে প্রকল্পের বিভিন্ন পর্যায়ের নির্মাণ কাজ সম্পর্কে ব্রিফিং করা হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর