বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

সমাবেশে হামলার প্রতিবাদে বাম জোটের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

ঢাকার বাহাদুর শাহ পার্কে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ চলাকালে ছাত্রলীগের হামলার প্রতিবাদে গতকাল রাজধানীর পল্টন মোড়ে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট (ঢাকা মহানগর)। আগামীতে বাহাদুর শাহ পার্কে আবারও সমাবেশ আয়োজন ও প্রয়োজনে সন্ত্রাসীদের প্রতিহত করা হবে বলে মন্তব্য করেন জোট নেতৃবৃন্দ। সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও সিপিবি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, শান্তিপূর্ণ সমাবেশের ওপর হামলা চালিয়ে সরকার মানুষের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার খর্ব করে স্বৈরাচারী কায়দায় ক্ষমতায় থাকা নিশ্চিত করতে চাইছে।

বাহাদুর শাহ পার্কে ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা করেছে। এর আগে নেত্রকোনাসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশ বাম জোটের সমাবেশে হামলা করেছে।

তিনি বলেন, বর্তমান সরকার রাজনীতিকে আজ লুটেরাদের খেলায় পরিণত করা হয়েছে। দুর্নীতি-লুটপাট অব্যাহত রেখে দেশি-বিদেশি স্বার্থান্বেষী গোষ্ঠীর মদদ নিয়ে ক্ষমতায় থাকতে চাইছে। তারা জনগণের স্বার্থ রক্ষা করতে পারে না। দুঃশাসনের অবসান ঘটাতে জনগণকে এগিয়ে এসে প্রতিবাদ করতে হবে।

বাম গণতান্ত্রিক জোট ঢাকা মহানগরের সমন্বয়ক বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি ডা. সাজেদুল হক রুবেলের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বাসদ নেতা জুলফিকার আলী, বাসদ (মার্কসবাদী) নেতা মানস নন্দী, বিপ্লবী কমিউনিস্ট লীগের ডা. হারুন অর রশীদ, সমাজতান্ত্রিক আন্দোলনের রুবেল সিকদার। সভা পরিচালনা করেন বাসদ (মার্কসবাদী) নেতা রাজু আহমেদ।

সমাবেশে বক্তারা বলেন, হামলা, দমন-পীড়ন করে বামপন্থীদের কণ্ঠরোধ করা যাবে না। নেতৃবৃন্দ ২০১৮ সালের ভোট ডাকাতির প্রতিবাদে ৩০ ডিসেম্বর সারা দেশে কালো দিবস পালনের আহ্বান জানান।

সর্বশেষ খবর