শনিবার, ৬ মে, ২০২৩ ০০:০০ টা
সিটি নির্বাচন

ভোট কেন্দ্রে বিএনপি জামায়াতের ষড়যন্ত্র রুখতে হবে : এস এম কামাল

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম দেখিয়ে আন্তর্জাতিক মহলে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে মিথ্যাচার ও ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত। এ জন্য তারা সাধারণ ভোটারদের হুমকি, ভয়ভীতি দেখিয়ে ভোট কেন্দ্রে উপস্থিত হতে নিরুৎসাহিত করছে। ভোট কেন্দ্রে বিএনপি-জামায়াতের এই ষড়যন্ত্র রুখতে হবে। গতকাল খুলনায় সিটি নির্বাচন উপলক্ষে মহানগর মহিলা যুবলীগের সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন এসব কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন মহানগর মহিলা যুবলীগের আহ্বায়ক অ্যাডভোকেট করবী। মহানগর আওয়ামী লীগের সভাপতি ও দলীয় মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক এবং সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা এ সমাবেশে উপস্থিত ছিলেন।

সমাবেশে এস এম কামাল আরও বলেন, সংসদ নির্বাচনের আগে খুলনা সিটি নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে আওয়ামী লীগ। অন্যদিকে নির্বাচনকে বিতর্কিত করতে বিএনপি-জামায়াত কোনো প্রার্থী দেয়নি। এখন ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখিয়ে তারা নির্বাচন প্রশ্নবিদ্ধ প্রমাণ করতে চায়। এ কারণে সিটি নির্বাচনে ভোট কেন্দ্রে অধিক সংখ্যক ভোটার উপস্থিত করে তাদের মিথ্যাচার ও ষড়যন্ত্রের জবাব দিতে হবে। 

তিনি নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পাশাপাশি নির্বাচন গ্রহণযোগ্য করতে ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বৃদ্ধি করতে ভোটারদের উদ্বুদ্ধ করতে হবে। নির্বাচনী আচরণবিধি মেনে সব প্রচারণা কার্যক্রম চালাতে হবে। নির্বাচন বিতর্কিত করতে দলে অনুপ্রবেশ করলে তাদের চিহ্নিত করতে হবে। উল্লেখ্য, তফসিল অনুযায়ী ১২ জুন খুলনা সিটি নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সর্বশেষ খবর