মঙ্গলবার, ৬ জুন, ২০২৩ ০০:০০ টা

বরিশালে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ আটক ২, বহিষ্কার ১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের অভ্যন্তরীণ দ্বন্দ্ব সংঘাতে রূপ নিয়েছে। গত রবিবার নগরীর ১৪ ও ২৪ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের দুই গ্রুপে পৃথক সংঘর্ষ হয়েছে। এতে আওয়ামী লীগের একজন কাউন্সিলর প্রার্থীসহ আটজন আহত হয়েছেন। অভিযুক্তদের বিচার দাবিতে ঝাড়ু মিছিল করেছে ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা। এদিকে ২৪ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থীর গণসংযোগে হামলার অভিযোগে একই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আনিচুর রহমানকে মহানগর আওয়ামী লীগের সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে। আটক করা হয়েছে দুজনকে।

গত রবিবার বেলা ১২টার দিকে আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের বাংলাবাজার এলাকায় গণসংযোগ করছিলেন। গণসংযোগে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শাকিল হোসেন পলাশের সঙ্গে একই ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শহীদুল আলম নাছিরের ধাক্কাঝাক্কি হয়। উপস্থিত সিনিয়র নেতারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

পলাশ অভিযোগ করেন, হামলার ঘটনায় রবিবার বিকালে থানায় অভিযোগ দেওয়া হলেও গতকাল বিকাল পর্যন্ত মামলা নেয়নি পুলিশ।

এদিকে রবিবার দুপুরে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের মধ্য রূপাতলী ও গ্যাস টারবাইন এলাকায় আওয়ামী লীগের এক কাউন্সিলর প্রার্থীর নির্বাচনী প্রচারণায় হামলা চালানোর অভিযোগ ওঠে একই ওয়ার্ডে আওয়ামী লীগের আরেক প্রতিদ্বন্দ্বী আনিচুর রহমানের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে।

এদিকে দলীয় নেতার গণসংযোগে হামলা এবং সিনিয়র নেতাদের বিরুদ্ধে অভিযোগ করায় রবিবার রাতে মহানগর আওয়ামী লীগের জরুরি সভায় আনিচুর রহমান শরীফকে মহানগর আওয়ামী লীগের সদস্যপদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়। জেলা আওয়ামী লীগের সদস্যপদ থেকেও আনিচ শরীফকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কাইউম খান কায়ছার।

মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভূঁঞা বলেন, শাকিল হোসেন পলাশ থানায় অভিযোগ দিয়েছেন। দুজনকে আটক করা হয়েছে। তদন্ত চলছে। রূপাতলীর ঘটনায়ও আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

সর্বশেষ খবর