Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৮ অক্টোবর, ২০১৭ ১৩:২৩

ফোবানা সম্মেলনে অবিন্তা কবিরকে স্মরণ

শিব্বীর আহমেদ, ফ্লোরিডা

ফোবানা সম্মেলনে অবিন্তা কবিরকে স্মরণ

গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত অবিন্তা কবিরকে স্মরণ করল ৩১তম ফোবানা সম্মেলন। শুক্রবার ফ্লোরিডার মায়ামি শহরে সম্মেলন শুরুর পরপরই মূলমঞ্চে অবিন্তা কবিরের স্মরণে ভিডিও ফুটেজ প্রদর্শন করা হয়। অবিন্তা কবিরের অসমাপ্ত স্বপ্ন পূরণের উদ্দেশ্যে গঠিত অবিন্তা কবির ফাউন্ডেশনের কার্যক্রম বর্ণনা করা হয়।

অনুষ্ঠানে মেয়ের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন রুবা আহমেদ। কান্না জড়িত কণ্ঠে তিনি বলেন, অবিন্তা নেই, কিন্তু এই ফাউন্ডেশনের কাজের মধ্য দিয়ে তার উপস্থিতি থাকবে। অবিন্তা বিশ্বাস করতো বিশেষ উদ্দেশ্য সাধনের লক্ষ্যে তার জন্ম। তরুণ বয়সেই অবিন্তা স্বপ্ন দেখেছিল শিক্ষা নিয়ে কাজ করতে, বিশেষ করে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য, নারীদের জন্য কাজ করতে।

রুবা আহমেদ বলেন, অবিন্তার স্বপ্ন পূরণে কাজ করবে এই ফাউন্ডেশন। গত এক বছরে এই ফাউন্ডেশন সাতটি বিদ্যালয় স্থাপন করেছে, গাছ লাগানোর প্রকল্প হাতে নিয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় সাইবার সেন্টার ও আর্কাইভ করা হয়েছে। অবিন্তা কবির ফাউন্ডেশন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ও প্রতিবেশী দেশের শিক্ষার্থীদের জন্য মেধাবৃত্তির ব্যবস্থা করবে। 

রুবা আহমেদ অবিন্তার সঙ্গে জঙ্গি হামলায় নিহত তার বন্ধু ফারাজ আইয়াজ হোসেন ও তারিশি জৈনকেও স্মরণ করেন।

বিডি প্রতিদিন/৮ অক্টোবর, ২০১৭/ফারজানা


আপনার মন্তব্য