২৩ এপ্রিল, ২০১৯ ০৩:৫৫

লিসবনে ১ ইউরোর সুস্বাদু কাবাব শপ

রনি মোহাম্মদ, পর্তুগাল

লিসবনে ১ ইউরোর সুস্বাদু কাবাব শপ

ইউরোপের বিভিন্ন শহর যখন দিন দিন ব্যয়বহুল শহরের তকমা পাচ্ছে, সময়ের সাথে পাল্লা দিয়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রসহ খাবারের দাম নাগালের বাইরে চলে যাচ্ছে। সেই সময়ে পর্তুগালে প্রবাসী বাংলাদেশি উদ্যোক্তা মোহাম্মদ ফারুক দেশটির রাজধানী লিসবনে '‘স্টার কাবাব’ নামে গড়ে তুলেছেন ১ ইউরোর হালাল কাবাব শপ।

লিসবন পর্যটন শহর হওয়াই সকাল দুপুর কিংবা রাতে বাংলাদেশি কমিউনিটির মানুষসহ স্থানীয় এবং বিপুল সংখ্যক বিভিন্ন দেশের পর্যটক এখানে ভিড় জমায় এই লোভনীয় অফারের জন্য। ইতোমধ্যে এই উদ্যোগ ভালো সারা ফেলেছে স্থানীয় মানুষ জনের মধ্যে।

‘স্টার কাবাব’র এই আকষর্ণীয় এবং সুস্বাদু কাবাবের পাশাপাশি রয়েছে হালাল বাংলাদেশি, ইন্ডিয়ান ও  আরবিক বিপুল পরিমাণ আকষর্ণীয় মেনু খাবার। বাংলাদেশি অভিবাসী অধ্যুষিত এলাকা মাতৃ মনিজের নিকট আরোইশ মেট্রোর পাশের রুয়া মোরাইশ সোরেশ ৮৫ এ রেস্টুরেন্ট টি অবস্থিত।

এবিষয়ে কথা হয় ‘স্টার কাবাব’র উদ্যোক্তা মোহাম্মদ ফারুকের সাথে। তিনি জানান, এমন ব্যতিক্রমী উদ্যোগের পেছনের কথা। লিসবন বর্তমানে একটি কাবাব ৪/৫ ইউরো এবং মেনুসহ নিলে ৭/৮ ইউরো হয়ে যায়। পর্তুগালের স্থানীয় একংশের মানুষ নিম্ন আয়ের ফলে ইচ্ছে থাকার সত্ত্বেও তা কিনতে পারছে না। তাই আমার চিন্তা ছিল স্থানীয় মানুষের কাছে কাবাবর মাধ্যমে কম মূল্যে আমাদের দেশীয় খাবার পৌঁছে দেওয়া। ব্যবসা আরম্ভ করার পর আজ সব কিছু পরিকল্পনা মত চলছে। এমন ব্যতিক্রম আয়োজন করতে পেরে একজন বাংলাদেশি হিসেবে ভাল লাগছে। বিশেষ করে নিম্ন আয়ের মানুষ এবং স্কুল-কলেজ এর শিক্ষার্থীদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে বাংলাদেশি ১ ইউরো এর বিশেষ কাবাব।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর