Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ জুন, ২০১৯ ১২:১৬

কানাডার ক্যালগেরিতে বাবা দিবস উদযাপিত

আহসান রাজীব বুলবুল, কানাডা প্রতিনিধি

কানাডার ক্যালগেরিতে বাবা দিবস উদযাপিত

'বাবা মানেই নির্ভতার আকাশ আর নিঃসীম নিরাপত্তার চাদর' এই শ্লোগানকে সামনে রেখে কানাডার ক্যালগেরির বাংলাদেশ সেন্টারে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির উদ্যোগে বিশ্ব বাবা দিবস উদযাপিত হয়েছে। অনুষ্ঠানটির মূল পরিকল্পনাকারী ছিলেন পুনম মাহমুদ ও তাহমিনা বেলী। 

রীতা কর্মকারের সঞ্চলনা ও সূচনা সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বিসিএওসি প্রেসিডেন্ট কাজী এহসান এবং সাধারণ সম্পাদক মো. রশিদ রিপন। অভূতপূর্ব এই অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল- বাবাদের কেক কাটা এবং তাদের জন্য উপহার। মা এর মত বাবাও ছোট্ট একটি শব্দ অথচ গভীরতা অত্যান্ত অসীম। 

দিবসটি উপলক্ষে কানাডার প্রধানমন্ত্রী জাষ্টিন টুডো পৃথক এক বাণীতে বলেন, সংসারের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিটি বাবা, সন্তান ভূমিষ্ট হবার প্রথম পাঁচ সপ্তাহ প্রতি বাবার জন্য অর্থসহ ছুটির ব্যবস্থা করা হয়েছে। যাতে তিনি তার সন্তানের দায়িত্ব পালন করতে পারেন। এছাড়াও তিনি সকল বাবাদের মঙ্গল কামনা করেন।

পরিকল্পনাকারী পুনম মাহমুদ জানান, আজ বছরের গুরুত্বপূর্ণ একটি দিন। আমরা চাই বাবাদের একটু ভিন্নভাবে উপস্থাপন করতে। আজকের দিনটি স্মরণীয় করে রাখতেই তাদের দিয়ে কেক কাটানো আর গিফটের বিশেষ ব্যবস্থা করা।
 
বিসিএওসি এর সভাপতি কাজী এহসান বলেন, বাবা শাশ্বত, চির আপন, চিরন্তর। বাবার তুলনা তিনি নিজেই। পৃথিবীর সকল বাবাদের প্রতি আমার গভীর শ্রদ্ধা।
 
বিসিএওসি এর সাধারণ সম্পাদক মো. রশিদ রিপন বলেন, আদর শাষন আর বিশ্বস্থতার জায়গা হলো বাবা। পিতা সন্তানের মাথার উপরে, যার স্নেহ ছায়া বটবৃক্ষের মতো। আজকের এই দিনে পৃথিবীর সকল বাবাদের প্রতি গভীর ভালোবাসা, ভাল থাকুক সব বাবা। 

বিসিএওসি এর অ্যাডভাইজার আহসান রাজীব বুলবুল বলেন,  আর কোনো বৃদ্ধাশ্রম নয়। আমি মনে করি প্রতিদিনই বাবা দিবস। বাবার মাধ্যমেই সন্তানের জীবন শুরু। সন্তান বাবার ঝণ কখনো পরিমাপ করতেও পারে না। আসুন বৃদ্ধা বাবা-মার যত্ন নেই, অন্তত ফোনে তাদের সাথে প্রতিদিন একবার করে হলেও কথা বলি। আর যে সকল বাবা-মা পরলোক গত হয়েছেন তাদের জন্য দোয়া করি। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও তাদের পরিবার বর্গ। পরিবেশনা ছিল বাহারী রকমের খাবারের আর ছিল বাঙালির চিরাচরিত আড্ডা।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য