Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ আগস্ট, ২০১৯ ১৭:২৮

ইতালিতে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ইতালি প্রতিনিধি

ইতালিতে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ইতালি আওয়ামী লীগের উদ্যোগে রাজধানী রোমের তরপিনাত্তারা রসই রেস্টুরেন্টের হলরুমে এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

এ শোকসভায় সভাপতিত্ব করেন ইতালি আওয়ামী লীগ সহ-সভাপতি আলি আহাম্মদ ঢালী। এসময় বক্তব্য রাখেন ইতালি আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম মাঝি, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, সাংগঠনিক সম্পাদক সরদার লুৎফর রহমান, জামান মোক্তার, দীন মোহাম্মদ দিনু, সদস্য শেখ ইসহাক, রোম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি স্বপন হাওলাদার, সাংগঠনকি সম্পাদক জি আর মানিক, রোমা নর্থ আওয়ামী লীগ নেতা মজিবর রহমান, মাসুদ খান, মো. শফীক, মো. ইব্রাহিম,সামাজিক ব্যক্তিত্ব আল আমিন ভুঁইয়া, সাবেক ছাত্রনেতা নুরুল কবীর, আরিফ হোসেন, মোস্তাক আহমেদ, সুমন মুজিবুর, জাহাঙ্গীর কাজী প্রমুখ।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুকুমার বর্মন, মতিন বেপারী, বাপ্পি দাস, বিমল দাস, আজম মৃধা, সোহেল, তারেক আহমেদ, শাহীন, মামুন খান, পিন্টু রায়, মোজা‌ম্মেল হক, র‌ফিকসহ বিপুল সংখ্যক মুজিব আদর্শের সৈনিকরা। 

শোকসভায় সংক্ষিপ্ত এক আলোচনায় এম এ রব মিন্টু বলেন, আগস্ট মাস বাঙালি জাতির জীবনে এক কালো অধ্যায়, খুনিরা ১৫ আগস্ট নির্মমভাবে হত্যা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে, আবার সেই আগস্টেই গ্রেনেড হামলা চালিয়ে হত্যার চেষ্টা করে গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনাকে। কিন্তু মহান সৃষ্টি কর্তার অশেষ কৃপায় তিনি বেঁচে যান। ওই নৃশংস হামলায় শত শত নেতা-কর্মী হতাহত হন। আমরা সকল শহীদদের আত্মার শান্তি কামনা করছি। একই সাথে জঘন্য এ হামলা জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। 

এর আগে বাংলাদেশ থেকে টেলিকনফারেন্সে কথা বলেন ইতালি আওয়ামী লীগ সহ-সভাপতি জাহাঙ্গীর ফরাজী। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ দোয়া করা হয়। এবং সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য