১১ সেপ্টেম্বর, ২০১৯ ২১:৩৯

আয়ারল্যান্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ গঠনে কমিটি

আনিসুল হক, ডাবলিন :

আয়ারল্যান্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ গঠনে কমিটি

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের আহবানে আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের টিচার্স ক্লাবে ৮ সেপ্টেম্বর বিকেলে আয়ারল্যান্ড আওয়ামী লীগের নেতাকর্মীদের এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আয়ারল্যান্ড আওয়ামী লীগ নেতা কিবরিয়া হায়দার। সমাবেশ পরিচালনা করেন বেল্লাল হোসেন, মিনহাজুল আমিন শাকিল ও মোহম্মদ সোয়েল।

সভায় প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকারকর্মী, লেখক, সাংবাদিক এম. নজরুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আয়ারল্যান্ড আওয়ামী লীগ নেতা ইকবাল আহমদ লিটন, রফিক খান, মুক্তিযোদ্ধা সাইদুর রহমান, জালাল আহমদ ভূঁইয়া, জসিমউদ্দিন আহমদ, মো. কামরুজামান, ফিরুজ হোসেন, মিজানুর রহমান, সামির জসিম খান, তপু শাহাদত, অলক সরকার, আজিমুল হোসেন আজিম, মনিরউজামান শুভ্র, ফয়জুল্লাহ সিকদার, জসিমউদ্দিন পাটোয়ারি, সেলিম অরন্য, রিয়াজ হোসেন টিটু, তামিম মজুমদার, স্বপন দেওয়ান, মিন্টু চৌধুরী রানা, সালেহ আহমেদ, সিবলী চৌধুরী প্রমুখ।

সমাবেশে উপস্থিত সকলের ঐক্যমতের ভিত্তিতে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম. নজরুল ইসলাম আয়ারল্যান্ডে বসবাসরত বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের ঐক্যবদ্ধ করে আয়ারল্যান্ড আওয়ামী লীগের একটি শক্তিশালী কমিটি গঠনের লক্ষ্যে আগের কমিটি বাতিল করে একটি অনানুষ্ঠানিক কমিটি গঠন করেন। অনানুষ্ঠানিক কমিটির আহবায়ক ইকবাল আহমদ লিটন ও সদস্য সচিব বেল্লাল হোসেন। এই অনানুষ্ঠানিক কমিটি আগামী ৬ মাসের মধ্যে কাউন্সিল অধিবেশনের মাধ্যমে একটি গতিশীল কার্যনির্বাহী সংসদ গঠন করবে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর