Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ১১:২৮

কানাডার ডেনটনিয়া পার্কে হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতিসৌধ

অনলাইন ডেস্ক

কানাডার ডেনটনিয়া পার্কে হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতিসৌধ

বাঙালির প্রাণের দাবি আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতিসৌধ নির্মাণের জন্য কানাডার ডেনটনিয়া পার্কে জায়গা বরাদ্দ দিতে সম্মত হয়েছে টরন্টো সিটি কর্পারেশন। কিছু আনুষ্ঠানিকতা শেষ হলেই সিটি তাদের চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করবে। খবর নতুনদেশ ডটকম এর।

টরন্টোয় বাঙালিদের প্রাণের দাবি শহীদ মিনার প্রতিষ্ঠা নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় ব্যারিস্টার চয়নিকা দত্ত এই তথ্য জানান। তিনি বলেন, টেইলর ক্রিক পার্কে এর আগে জায়গা বরাদ্দ দিয়েছিল সিটি। কিন্তু কমিউনিটির সিংহভাগ মানুষের আকাঙ্ক্ষা হচ্ছে ডেনটনিয়া পার্কে শহীদ মিনার। সিটি তাতে সম্মতি দিয়েছে।

প্রসঙ্গত, ওটিআইএমএলডিএম  নামে অলাভজনক একটি সংস্থা শহীদ মিনার নির্মানের জন্য সিটির সাথে সমন্বয় করে কাজ করে যাচ্ছে।

সোমবার সন্ধ্যায় ঘরোয়া ক্লাসিক রেস্তোরাঁয় আয়োজিত এই মতবিনিময় সভায় কমিউনিটির বিভিন্ন পেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক রিজ্ওয়ান রহমান স্মৃতিসৌধ নির্মাণের বিভিন্ন পদক্ষেপ এবং অগ্রগতি তুলে ধরেন। পরে কমিউনিটির প্রতিনিধি বর্গ তাদের মতামত তুলে ধরেন।

সভায় ব্যারিস্টার চয়নিকা দত্ত জানান, আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতিসৌধ নির্মাণের ব্যয় নির্বাহের জন্য তহবিল গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। আগামী ২২ সেপ্টেম্বর কেনেডি কনভেনশন সেন্টারে তহবিল সংগ্রহের লক্ষে এক ডিনার পার্টির আয়োজন করা হয়েছে। তিনি সবাইকে ডিনার পার্টিতে অংশ নেয়ার আহ্বান জানান।

প্রসঙ্গত, ডিনার পার্টির টিকেট ধরা হয়েছে জনপ্রতি ১০০ ডলার। ব্যারিস্টার চয়নিকা দত্ত বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতিসৌধ প্রতিটি বাঙালির আবেগের বিষয়। এটি নির্মাণে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য কমিউনিটির সবার প্রতি উদ্দাত আহ্বান জানান ব্যারিস্টার চয়নিকা দত্ত। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর