Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:২১

রিয়াদে কুমিল্লা প্রবাসী সোসাইটির অভিষেক অনুষ্ঠিত

সৌদি আরব প্রতিনিধি:

রিয়াদে কুমিল্লা প্রবাসী সোসাইটির অভিষেক অনুষ্ঠিত

রিয়াদে প্রবাসী কুমিল্লা সোসাইটির ৯ম বর্ষে পদার্পণ ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে এই অভিষেক অনুষ্ঠিত হয়। 

সংগঠনের দপ্তর সম্পাদক রাশেদ আল করিম সজিবের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন। প্রধান অতিথি ছিলেন প্রবাসী কুমিল্লা সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি বিশিষ্ট শিল্পপতি আলী আকবর। প্রধান বক্তা ছিলেন সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি মোহাম্মদ আবুল বশির। স্বাগত বক্তব্য রাখেন সোসাইটির সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক পাপ্পু। 

বিশেষ অতিথি ছিলেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের ইকনোমিক মিনিস্টার ডক্টর মোহাম্মদ আবুল হাসান, কুমিল্লা প্রবাসী সোসাইটির সাধারণ সম্পাদক শামীম ভূইয়া, সহ-সভাপতি নুরুল আমিন, বদর আসসামা মেডিকেলের চেয়ারম্যান জামরুল ইসলাম, বিশিস্ট ব্যবসায়ী নুরে আলম, ইব্রাহীম ভুইয়া, রেজাউল করিম, নাজমুল হাসান লিটন, মীর হুসাইন প্রমুখ। 

বক্তারা বলেন, আমাদের একটাই দাবি লালমাই বা ময়নামতি নয় কুমিল্লা নামেই বিভাগ চাই। সোসাইটির পক্ষ থেকে ফ্রি কম্পিউটার ক্লাস শুরু হয়েছে উল্লেখ করে তারা বলেন, প্রবাসীদের নিয়ে কাজ করছে কুমিল্লা প্রবাসী সোসাইটি। কল্যাণ ফান্ড এবং একটি ডেভেলপার কোম্পানী প্রতিষ্ঠা করার প্রস্তাবও করা হয় অনুষ্ঠানে।

২০১০সালে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠিত এই আঞ্চলিক সংগঠনের ৯ম বর্ষে পদার্পণ ও অভিষেক অনুষ্ঠানে রিয়াদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীসহ বিপুল সংখ্যক প্রবাসী নারী পুরুষ এসময় উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানের শেষ পর্বে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে গান, নৃত্য, আবৃতি ছাড়াও ছিলো "অল্প বিদ্যার ভয়ংকর অবস্থান" নামের একটি নাটিকা এবং "রেমিটেন্স যোদ্ধা" নামের একটি নাটক। নাটকটি রচনা করেন রাশেদ আল করিম সজিব, নির্দেশনায় ছিলেন থিয়েটার আর্ট ইউনিটের আজীবন সদস্য সারোয়ার জাহান সিদ্দিকী, কোরিওগ্রাফী করেন কামরুজ্জামান।

অনুষ্ঠানে আসা অতিথিদের বিনামূল্যে স্বাস্থসেবা প্রদান করে রিয়াদের বাংলাদেশি প্রতিষ্ঠান বদর আসসামা মেডিকেল সেন্টার। স্পন্সর ছিলো সিভিক ডেভেলপমেন্ট এবং এসটিসি পে। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য