শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ১৩:৪০

করোনা প্রতিরোধে কাতারে সন্ধ্যার পর দোকানপাট বন্ধ

কাতার প্রতিনিধি

করোনা প্রতিরোধে কাতারে সন্ধ্যার পর দোকানপাট বন্ধ

কাতারে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নাগরিকদের নিরাপত্তার জন্য সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছে কাতার সরকার। তারপরও প্রতিনিয়ত বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। গত শুক্রবার ১৩ জনসহ এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬২ জন।

সংক্রমণ ঠেকাতে ইতিমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয়, মসজিদ,সেলুন, শপিংমল, সিনেমা হল। সেই সাথে গণপরিবহন, মেট্রোরেল ও বিমান চলাচল। লকডাউন করে দেয়া হয়েছে শিল্প অঞ্চল সানাইয়া ১-৩২ নম্বর পর্যন্ত।

তাছাড়া করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং বিস্তার রোধে সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রণালয় বাংলাদেশের বাংলা ভাষায় একটি এফএম রেডিও চ্যানেল আনুষ্ঠানিকভাবে চালু করেছে। যদিও এখনও পর্যন্ত কোন বাংলাদেশি করোনা আক্রান্ত না হলেও কয়েক হাজার প্রবাসী কোয়ারেন্টাইন রয়েছে।

এদিকে, গতকাল শুক্রবার (২৭ মার্চ) রাত থেকে কাতারে নতুন আইন কার্যকর করা হয়েছে। এতে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত শুধু খাবারের দোকান, ফার্মেসি ছাড়া বাকি সব বন্ধ থাকবে।তাই প্রবাসীদের আতঙ্কিত না হয়ে নিজ নিজ বাসস্থানে অবস্থান করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ কমিউনিটির সাধারণ সম্পাদক আমিন রসুল সাইফুল।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য