৯ এপ্রিল, ২০২০ ২২:৩৭

মালয়েশিয়ায় ১২ বাংলাদেশিসহ ৪১৬ বিদেশি করোনায় আক্রান্ত

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় ১২ বাংলাদেশিসহ ৪১৬ বিদেশি করোনায় আক্রান্ত

দাতুক ডা. নূর হিশাম আবদুল্লাহ

মালয়েশিয়ায় করোনাভাইরাসে ১২ জন বাংলাদেশিসহ ৪১৬ অভিবাসী আক্রান্তের খবর প্রকাশ করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক দাতুক ডা. নূর হিশাম আবদুল্লাহ বলেন, বিদেশিদের মধ্যে বাংলাদেশের ১২ জনসহ ৪১৬ জনকে করোনাভাইরাসে আক্রান্ত (কোভিড -১৯) শনাক্ত করা হয়েছে।

আক্রান্ত ৪১৬ জনের মধ্যে রয়েছে ইন্দোনেশিয়ার ৫১, ভারতের ৩৭, মিয়ানমারের ৩১, পাকিস্তানের ২৯, ফিলিপাইনের ২, চীনের ২৫, থাইল্যান্ড ০৭, ব্রুনাই ৬, নেপাল ০১, বাংলাদেশের ১২ জন এবং বাকিরা অন্যান্য দেশের নাগরিক।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, "শরণার্থী ও আশ্রয়প্রার্থীরা যাতে সরকার কর্তৃক পরিচালিত প্রতিরোধমূলক কার্যক্রমের আওতাভুক্ত হয় তা নিশ্চিত করতে মন্ত্রণালয় জাতিসংঘের শরণার্থী হাইকমিশন (ইউএনএইচসিআর) এর সঙ্গে নিবিড়ভাবে কাজ করছে।

ডা. হিশাম আরও জানান, সংশ্লিষ্ট বিদেশি মিশনগুলোকে তাদের নাগরিকের অবস্থান সম্পর্কে অবহিত করা হয়েছিল।

তিনি আরও বলেন, জেলা স্বাস্থ্য অফিসের স্বাস্থ্য কর্মকর্তাদের পাশাপাশি মন্ত্রণালয়টি বহু বেসরকারি সংস্থাগুলো (এনজিও) এবং অন্যান্য ফিল্ড ট্র্যাকিং শনাক্তকরণের জন্য স্বেচ্ছাসেবীদের কাছ থেকে সহায়তা পেয়েছে। বৃহস্পতিবার নিয়মিত প্রেস ব্রিফিংয়ে মালয়েশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছে ১০৯ জন এবং ২ জন মারা গেছেন।

এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ২২৮। মারা গেছেন ৬৭ জন এবং সুস্থ হয়েছেন ১৬০৮ জন। তবে করোনাভাইরাসে আক্রান্ত ১২ জন বাংলাদেশি চিকিৎসাধীন অথবা সুস্থ হয়ে বাসায় ফিরেছে কিনা সে ব্যাপারে কিছু জানানো হয়নি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর