শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ১৮:১০

ব্রিটেনে করোনায় আরও তিন বাংলাদেশির মৃত্যু

আ স ম মাসুম, যুক্তরাজ্য

ব্রিটেনে করোনায় আরও তিন বাংলাদেশির মৃত্যু
গোলাম রাব্বানী, আফছার উদ্দিন ও মোকসেদুল আলম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রিটিশ বাংলাদেশিদের মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন স্যোশাল মিডিয়ায় তাদের মৃত্যুর খবর প্রকাশ করেছেন তাদের স্বজনরা। এর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও তিন ব্যক্তির মৃত্যুবরণ করেছেন বলে নিশ্চিত করেছেন স্বজনরা। 

তবে এর বাইরেও আরও কয়েকজনের মৃত্যুর খবর বিভিন্ন স্যোশাল মিডিয়ায় এসেছে। 

সরকারি সূত্রে সঠিক কোনো পরিসংখ্যান প্রকাশিত না হলেও স্যোশাল মিডিয়ার পরিসংখ্যানে দেখা যাচ্ছে ব্রিটেনে এ পর্যন্ত ৪৩ জন বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন।

যুক্তরাজ্যের বার্মিংহামের স্পাকর হিলে বসবাসকারী গোলাম রাব্বানী গত বুধবার বার্মিংহামের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্ত্রী, ৪ মেয়ে ও ১ পুত্র সন্তান রেখে গেছেন। তার দেশের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের গোয়াহরি গ্রামে। তিনি কমিউনিটির ওয়ার্কসহ অসহায় মানুষদের কল্যাণে কাজ করে গেছেন। 

এদিকে, পূর্ব লন্ডনের বাসিন্দা আফছার উদ্দিন বুধবার রাত সাড়ে ৯ টার দিকে লন্ডনের একটি হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত মৃত্যু বরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তার দেশের বাড়ি সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার মোল্লাপুর গ্রামে। এই মৃত্যুর খবর ফেসবুকে নিশ্চিত করেছেন মরহুমের শ্যালক যুক্তরাজ্য যুবদল নেতা সৈয়দ লায়েক মোস্তফা। 

করোনাভাইরাসে আক্রান্ত মৃত্যুবরণ করেছেন অল ইউরোপিয়ান বাংলাদেশি এসোসিয়েশন-ইউকের (আয়েবা) সহ-সভাপতি মোকসেদুল আলম বাদল। তিনি দীর্ঘদিন ধরে কিডনী রোগে ভুগছিলেন। মরহুম মোকসেদুল আলম বাদল লুইশামের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মরহুমের গ্রামের বাড়ি শরিয়তপুর জেলার নড়িয়া থানার কান্দারগাঁও গ্রামে।

তিনি দীর্ঘদিন নেদারল্যান্ডে বসবাস করেছেন এবং বর্তমানে যুক্তরাজ্যে বসবাসরত ছিলেন। মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আয়েবা নেতৃবৃন্দ। এক শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য