১ জুন, ২০২০ ০৬:২৩

কাতারে বাংলাদেশ স্কুলে জিপিএ-৫ পেয়েছে ১৫ জন, পাশের হার ৯৬.৮৭

কাতার প্রতিনিধি

কাতারে বাংলাদেশ স্কুলে জিপিএ-৫ পেয়েছে ১৫ জন, পাশের হার ৯৬.৮৭

এবারও এস এস সি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জন করেছে ঢাকা বোর্ডের অধিনে কাতারের একমাত্র বাংলাদেশি শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ এম এইচ এম স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। 

রবিবার (৩১ মে) স্থানীয় সময় সকাল ১০ টায় কাতারস্থ বাংলাদেশ এম এইচ এম স্কুল থেকে কলেজে ২০২০ সালে অনুষ্ঠিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

৬৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৬২ জন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে, ১৫ জন জিপিএ-৫ পেয়েছে এবং ৩৫ জন শিক্ষার্থী জিপিএ-৪.০০ পেয়েছে। পাশের হার ৯৬.৮৭ শতাংশ। অকৃতকার্য হয়েছে ২ জন।

এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ -৫ পাওয়া শিক্ষার্থীরা হলেন- এলমা হাসেম, ফারহা গণি, নাদিয়া আনজুম, মেরিয়া, শবনম জেরিন, জারিন তাসনিম, তামরিন হোসেন, ঐশ্বর্য তালুকদার, আবদুল্লাহ আরফান, শাদমান রহমান, মোহাম্মদ আহনাফ জাইমে, তানভির আবদুল নূর, আল ওয়ালিদ, উম্মে হাবিবা ও তানজিম আহমেদ।

প্রতিষ্ঠানটির পরিচালক, অধ্যক্ষ এবং উপাধ্যক্ষ সকল শিক্ষার্থীদের উজ্জ্বল ফলাফলের জন্য অভিনন্দন ও প্রশংসা করেন। তারা সর্বোচ্চ স্কোর জিপিএ -৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করেন। এই সাফল্য বয়ে আনতে সম্মিলিত প্রচেষ্টার জন্য সকল শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবককে ধন্যবাদ জানিয়ে এবং ভবিষ্যতে এই চেতনা ধরে রাখার উপর জোর দেন তারা।

এদিকে, বাংলাদেশ মাশুর-উল-হক মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও কলেজের চেয়ারম্যান এবং কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ সকল শিক্ষার্থী এবং অভিভাবকদের পাশাপাশি সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন। তিনি আশা করেন শিক্ষকেরা পাবলিক পরীক্ষায় ক্রমাগত ভাল ফলাফল ধরে রাখতে তাদের এই প্রচেষ্টা অব্যাহত রাখবে।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর