১২ আগস্ট, ২০২০ ১৩:০০

যুক্তরাষ্ট্রে ‘এম সাইফুর রহমান স্মৃতি সংসদ’র পূর্ণাঙ্গ কমিটি

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

যুক্তরাষ্ট্রে ‘এম সাইফুর রহমান স্মৃতি সংসদ’র পূর্ণাঙ্গ কমিটি

সভাপতি লায়েকুল হাসান তরফদার (বাঁয়ে) ও সেক্রেটারি আহবাব চৌধুরী খোকন।

লায়েকুল হাসান তরফদারকে সভাপতি এবং আহবাব চৌধুরী খোকনকে সাধারণ সম্পাদক করে যুক্তরাষ্ট্রে ‘এম সাইফুর রহমান স্মৃতি সংসদ’র পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে । 

সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী বিএনপি নেতা মরহুম এম সাইফুর রহমানের জীবন-কর্ম প্রবাসে জাগ্রত রাখতে এই সংগঠন নিয়ে কাজের সংকল্প ব্যক্ত করা হয় সম্প্রতি নিউইয়র্কে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায়। 

এই সংগঠনের পৃষ্ঠপোষক হচ্ছেন, মরহুম এম সাইফুর রহমানের পুত্র সাবেক এমপি এম নাসের রহমান। তার সম্মতিতেই ৫৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি এবং ২৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে।

কার্যকরী কমিটির অপর কর্মকর্তারা হলেন, সহ-সভাপতি সৈয়দ গৌছুল হোসেন, ওবায়দুল হক শিবলু, বসির খান, মোশারফ চৌধুরী লিটু (মিশিগান), ইকবাল হোসেন, আব্দুর রহিম, এ আর খান লাভলু (পেনসিলভেনিয়া), লোকমান হোসেন (নিউজার্সি), এমদাদ হোসেন চৌধুরী দিপু, রশিদ আহমদ, রেজাউল আজাদ ভূঁইয়া, লিয়াকত আলী, মোক্তাদির হোসেন, মানিক আহমদ এবং সৈয়দ এনাম আহমদ, সহ-সাধারণ সম্পাদক জাবেদ উদ্দীন, জিল্লুর রহমান খান, জোবায়ের আহমদ খান জুয়েল, টিটু চোধুরী, মশিউর রহমান চৌধুরী টুকু, খলিলুর রহমান খলিল, শাহ্ কামাল উদ্দীন এবং রেনু মিয়া, সাংগঠনিক সম্পাদক এমদাদ তরফদার, সহ-সাংগঠনিক সম্পাদক আলমগীর কবির শামিম, জাবেদ আহমদ, হাফিজ শাহবাজ আহমদ ও মাসুক আহমদ সুজন, কোষাধ্যক্ষ রিপন মিয়া, প্রচার সম্পাদক মাহফুজ আদনান, সহ প্রচার সম্পাদক চৌধুরী মোমিত তানিম, ক্রীড়া সম্পাদক শাহ্ জাবের আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক হাবিবুর রহমান সুমন, সাহিত্য সম্পাদক সৈয়দ আহমদ জুনেদ, নির্বাহী সদস্য মনজুর চৌধুরী জগলুল, মিজানুর রহমান মিজান, কাওছার আহমেদ, সোয়েব আহমেদ, তারেক আহমেদ, তফদীর রায় বুরন, মোত্তালিব রাজা, সামছুল আলম সুমন, মোমিনুল ইসলাম সাপ্পি, মোহাম্মদ গনি খান, আবুল কালাম শিপু, মাহমুদুর রহমান সুমন, রায়হান আহমেদ, মো. সাহিদ মুসা, সাইফুল ইসলাম পাঠান এবং আব্দুল মন্নান।

উপদেষ্টা কমিটিতে রয়েছেন, মনজুর আহমেদ চৌধুরী, চৌধুরী সালেহ আহমদ, অ্যাডভোকেট আনোয়ার আক্তার শিউলি, সৈয়দ জুবায়ের আলী (নিউজার্সি), ফারুক চৌধুরী, আব্দুল কাইয়ূম, এবাদ চৌধুরী, নজরুল হক, ইমরান হোসেন, মিছবাহ্ মজিদ, নজরুল ইসলাম, বদরুন নাহার খান মিতা, ফজলুর রহমান, আব্দুল হাই তরফদার দুলাল, বদরুল চৌধুরী (লসএন্জেলেস), নার্গিস আহমদ ডেইজি (শিকাগো), দেওয়ান আকমল চৌধুরী (মিশিগান), সুহেলুর রহমান স্বপন (কানেকটিকাট), তৌফিকুল আম্বিয়া (কানেকটিকাট), বদরুল হোসেন জাকির, সৈয়দ কামাল উদ্দীন , শামছুল ইসলাম খান মবু ও আশফাক তরফদার।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর