১৯ সেপ্টেম্বর, ২০২০ ১৮:২২

ব্রিটেনে দুই সপ্তাহের জন্য রেস্টুরেন্ট বন্ধের ঘোষণা আসছে

যুক্তরাজ্য প্রতিনিধি

ব্রিটেনে দুই সপ্তাহের জন্য রেস্টুরেন্ট বন্ধের ঘোষণা আসছে

ফাইল ছবি

ব্রিটেনে দ্রুত বেড়েই চলছে করোনা ভাইরাসের সংক্রমণ। গতকাল শুক্রবার আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩২২ জন। এ অবস্থায় প্রধানমন্ত্রী বরিস জনসন সবাইকে সর্তক করে বলেছেন, ব্রিটেনে করোনার দ্বিতীয় তরঙ্গ আসতে পারে।

ইতোমধ্যে ফ্রান্স ও স্পেনে দ্বিতীয় তরঙ্গ লক্ষ্য করা যাচ্ছে। আর তাই দ্রুত পদক্ষেপ হিসেবে দুই সপ্তাহের জন্য পাব, রেস্টুরেন্ট ও লেজার সেন্টারগুলোর বন্ধ ঘোষণা করা হতে পারে।

সরকারের শীর্ষ বিজ্ঞানীরা সংক্রমণ হ্রাসে দ্রুত পদক্ষেপ নিতে সরকারের প্রতি চাপ দিয়ে আসছেন। ১০ ডাউনিং স্ট্রিটও বিষয়টি নিয়ে পরিকল্পনা করছে বলে জানিয়েছে দ্যা সান।

পত্রিকাটি জানিয়েছে, কয়েকদিনের মধ্যেই বরিস জনসন ‘সার্কিট ব্রেকার’ হিসেবে কাজ করতে দুই সপ্তাহের সোশাল লকডাউন দিতে পারেন। বিজ্ঞানী মনে করছেন এর ফলে সাময়িকভাবে ভাইরাস সংক্রমণ কমে আসবে।

তবে স্কুল এবং অফিস খুলা থাকবে। কিন্তু রেস্টুরেন্ট, পাব এবং লেজার সেন্টার বন্ধ থাকবে। একই সাথে সরকার আগামী ৬ মাস অন এন্ড অফ লকডাউন জারি রাখবে।

আগামী মঙ্গলবার এক টেলিভিশন বক্তব্যের মাধ্যমে বরিস জনসন এই ঘোষণা দিতে পারেন। সরকারের যৌথ বায়োসিকিউরিটি সেন্টার জানিয়েছে, ব্রিটেনে স্পেন থেকে এখনো ৬ সপ্তাহ পিছিয়ে রয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ২৩৯ জন মারা গিয়েছেন।

বিজ্ঞানীরা বলছেন অক্টোবরের মাঝামাঝি সময়ের মধ্যে যদি কিছু না করা হয় তাহলে গত বছরের চেয়ে খারাপ পরিস্থিতির সৃষ্টি হবে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর