শিরোনাম
প্রকাশ : ৩১ অক্টোবর, ২০২০ ০৯:৪৩
আপডেট : ১ নভেম্বর, ২০২০ ১২:২২

ডোনা ইমামের জয়ের স্বপ্ন

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

ডোনা ইমামের জয়ের স্বপ্ন
কংগ্রেসপ্রার্থী ডোনা ইমাম

টেক্সাসের অস্টিন নিয়ে গঠিত কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-৩১ থেকে প্রার্থী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান ডোনা ইমাম। তার জন্ম বাংলাদেশে। ঢাকায় তিনি ‘ও’ এবং ‘এ’ লেভেল সম্পন্ন করার পর যুক্তরাষ্ট্রে পাড়ি দেন। এরপর টেক্সাসে উচ্চশিক্ষা-গ্রহণ করেন তিনি। এই ডোনা লড়ছেন রিপাবলিকান প্রার্থী হটাতে। কারণ, অভিবাসীদের সঙ্গে তারা হরদম দুর্ব্যবহার করে এবং ন্যায্য পারিশ্রমিক প্রদানে সীমাহীন উদাসীনতা প্রদর্শন করছেন। কৃষি শ্রমিকরাও নাজেহাল হচ্ছেন প্রতিনিয়ত। তথ্য-প্রযুক্তি সেক্টরেও সুনজর নেই রিপাবলিকান প্রশাসনের। এহেন অবস্থার অবসানে কংগ্রেসে রিপাবলিকানদের দমনের বিকল্প নেই। 

উল্লেখ্য, ব্যক্তিগতভাবে ইলেকট্রিক্যাল ও কম্প্যুটার ইঞ্জিনিয়ার হলেও ডোনা সবসময় খেটে খাওয়া মানুষের পাশে রয়েছেন। বর্ণবিরোধী আন্দোলনেও সক্রিয় থাকেন সবসময়। এভাবেই অস্টিনবাসীর হৃদয়ে বিশেষ একটি স্থান করে নিতে সক্ষম হওয়ার পরই নির্বাচনে প্রার্থী হয়েছেন। ডেমক্র্যাটিক পার্টির মনোনয়নের জন্যে তাকে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। এখন চেষ্টা করছেন এলাকার মেহনতি মানুষ, শিক্ষিক যুবসমাজের সুনজর কাড়তে। তাহলেই বিজয়ের পথ সুগম হবে বলে ডোনার ধারণা।

এদিকে, ২৬ অক্টোবর এক ভার্চুয়াল সভায় মিলিত হয়ে আসালের কর্মকর্তারা ডোনার জন্যে সবার সহযোগিতা চান। ডোনার নির্বাচনী তহবিলে অর্থ প্রদানের অনুরোধও জানিয়েছেন আসালের জাতীয় কমিটির সভাপতি মাফ মিসবাহ এবং সেক্রেটারি করিম চৌধুরী। উল্লেখ্য, তারা বাংলাদেশি প্রতিটি প্রার্থীকেই সাপোর্ট দিয়েছেন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর