১৯ জানুয়ারি, ২০২১ ০২:২৩

বার্লিনে নিজ বাসা থেকে প্রবাসীর মরদেহ উদ্ধার

বিটু বড়ুয়া, বার্লিন (জার্মানি) :

বার্লিনে নিজ বাসা থেকে প্রবাসীর মরদেহ উদ্ধার

প্রতীকী ছবি

জার্মানির বার্লিন প্রবাসী মুক্তিযোদ্ধা মো. তারেকের মরদেহ তার নিজ বাসা থেকে উদ্ধার করা হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৬৫ বছর। তারেকের বন্ধু ও ঘনিষ্ঠরা জানান, দীর্ঘদিন যাবৎ তিনি ডায়াবেটিস ও উচ্চরক্তচাপসহ নানা রোগে ভুগছিলেন। 

মুক্তিযোদ্ধা তারেকের বার্লিনে বসবাসরত ঘনিষ্ঠজনেরা ও তার দীর্ঘদিনের সহচর ‘বেঙ্গালীশে কুলটুর ফোরাম’-এর সদস্যরা জানান গত কয়েকদিন ধরে তার কোন খোঁজ-খবর না পাওয়ায় তারা পুলিশে খবর দিলে স্থানীয় সময় সোমবার সকালে দমকল বাহিনীর সহায়তায় তার ভেডিংস্থ বাসা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। 

তবে স্থানীয় পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ মৃত্যুর সঠিক কারণ আপাতত উল্লেখ না করলেও ধারণা করা হচ্ছে স্বাস্থ্যের অবনতি হওয়াই তার মৃত্যুর কারণ হতে পারে। তার মৃত্যুর বিষয়টিও বার্লিনের বাংলাদেশ দূতাবাসকে অবহিত করা হয়েছে।

ঘনিষ্ঠজনদের সূত্রে জানা গেছে, এই বীর মুক্তিযোদ্ধা নিঃসঙ্গ জীবন যাপন করতেন। জীবনে বিয়েও করেননি। মহান মুক্তিযুদ্ধে অংশ নিলেও কখনো মুক্তিযোদ্ধা হিসেবে সরকারি কোনো সুবিধার দাবি জানাননি। বিভিন্ন কারণে তার মনে ছিল চাপা ক্ষোভ, দুঃখ ও হতাশা।   

উল্লেখ্য, কিশোরগঞ্জের কটিয়াদিতে জন্ম নেয়া মো. তারেক মো. তারেক মহান স্বাধীনতা সংগ্রামে অংশ নিতে ভারতে গেরিলা ট্রেনিং নেন। পরে যুদ্ধে অংশগ্রহণ শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় উচ্চশিক্ষার বৃত্তি নিয়ে পাড়ি দেন তৎকালীন পূর্ব জার্মানিতে। সেখানে বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষে বসবাস শুরু করেন। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর