শিরোনাম
প্রকাশ : ২৩ মার্চ, ২০২১ ১৬:২৩
প্রিন্ট করুন printer

যুক্তরাজ্যে বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকী উদযাপন

যুক্তরাজ্য প্রতিনিধি:

যুক্তরাজ্যে বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকী উদযাপন
Google News

যুক্তরাজ্যে বাংলাদেশের স্বাধীনতার ৫০ তম বার্ষিকী উদযাপন করছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল। এই আয়োজনে সহযোগী থাকছে যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশন। ৫০ হাজার পাউন্ড বাজেটের এই আয়োজনে আগামী ২৬শে মার্চ থেকে শুরু হয়ে চলবে ১৬ই ডিসেম্বর পর্যন্ত। মঙ্গলবার বিকেলে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে আয়োজন সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস। অতিথি হিসেবে অংশগ্রহণ করেন যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশার সাইদা মুনা তাসনিম।

২৬৫ দিনের এই আয়োজনে মূল আকর্ষণ হিসাবে থাকবে সবচেয়ে বেশি বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের আকর্ষনীয় বহুতল ভবন, যুক্তরাজ্যের বাণিজ্যিক রাজধানী ক্যানারী ওয়ার্ফের সবচেয়ে উঁচু ভবনকে বাংলাদেশের পতাকার লাল সবুজ রঙে রাঙানো হবে।

এই আয়োজনে আরো থাকছে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস নিয়ে অনলাইন রচনা প্রতিযোগিতা, একটা বড় আর্ট ফ্রেম বসানো হবে হোয়াইটচ্যাপেলের আইডিয়া স্টোর লাইব্রেরীর দেয়ালে, ১৯৭১ সাল নিয়ে অনলাইন বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে তুলে ধরা হবে মুক্তিযুদ্ধের ইতিহাস। ১৯৭০-১৯৭১ সালের মুক্তিযুদ্ধের ছবি প্রদর্শনী ইত্যাদি থাকবে।

মেয়র জন বিগস বলেন, টাওয়ার হ্যামলেটসের সবচেয়ে বড় শক্তি বহুজাতিক সম্প্রদায়ের মিলে মিশে বসবাস। এরমধ্যে বাংলাদেশী কমিউনিটি এই উন্নয়নে সবচেয়ে বড় ভূমিকা পালন করছে। তাদের সংস্কৃতি আমাদের টাওয়ার হ্যামলেটসকে বৈচিত্র্যময় করেছে। আমরা খুব আনন্দিত বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে যুক্ত হতে পেরে।

যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশার সাইদা মুনা তাসনিম বলেন, আমাদের জাতির জন্য স্বাধীনতার ৫০ বছর একটি বড় অর্জন। একই সাথে বাংলাদেশ ও যুক্তরাজ্যের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্ণ হবে। টাওয়ার হ্যামলেটস কাউন্সিল যে উদ্যোগ গ্রহণ করেছে এবং তাতে বাংলাদেশ মিশনের যুক্ত করার জন্য মেয়র জন বিগসসহ সবাইকে ধন্যবাদ।

সংবাদ সম্মেলন পরিচালনা করেন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কালচারা কেবিনেট মেম্বার কাউন্সিলার সাবিনা আখতার। এছাড়া উপস্থিত ছিলেন স্পিকার কাউন্সিলার মোহাম্মদ আহবাব হোসাইন, কাউন্সিলার আবদাল উল্লাহসহ আরো অনেকে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর