শিরোনাম
প্রকাশ : ১৩ এপ্রিল, ২০২১ ১২:৪০
আপডেট : ১৩ এপ্রিল, ২০২১ ১২:৪১
প্রিন্ট করুন printer

কানাডার প্রবাসী মাহমুদ হাসান হবিগঞ্জ হার্ট ফাউন্ডেশনের আজীবন সদস্য হলেন

কানাডা প্রতিনিধি

কানাডার প্রবাসী মাহমুদ হাসান হবিগঞ্জ হার্ট ফাউন্ডেশনের আজীবন সদস্য হলেন
Google News

কানাডার ক্যালগেরীতে বসবাসরত কলামিস্ট, উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মো. মাহমুদ হাসান হবিগঞ্জ হার্ট ফাউন্ডেশনের আজীবন সদস্য হয়েছেন। 

সম্প্রতি হবিগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদারকে আহবায়ক করে হবিগঞ্জের বিশিষ্ট ব্যক্তিবর্গ, রাজনীতিবিদ, সমাজসেবক, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সমন্বয়ে হার্ট ফাউন্ডেশনের জেলা কমিটি গঠিত হয়েছে। 

মো. মাহমুদ হাসান বিভিন্ন রকম সমাজসেবামূলক কার্যক্রমের পাশাপাশি কানাডিয়ান পেরোল এসোসিয়েশনের একজন পেশাজীবি সদস্য। তিনি ১৯৯২ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজতত্ত্বে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা হেলেন কেলার ইন্টারন্যাশনালে গবেষণা কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন। 

এরপর কানাডার সাউদার্ন আলবার্টা ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে উচ্চতর পড়াশোনা করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের আজীবন সদস্য। এছাড়াও 'সেইট' এলামনাই, আন্তর্জাতিক সমাজতাত্ত্বিক সমিতি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এসোসিয়েশন কানাডা ও নর্থ আমেরিকারসহ অনেক সমাজসেবী সংগঠনের একজন সক্রিয় সদস্য। 

সিলেট অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি রূপক দত্ত তার এ সদস্য পদ অর্জনে অভিনন্দন জানিয়েছেন।


বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর