১৯ অক্টোবর, ২০২১ ১৪:০৫

মেক্সিকোতে যথাযােগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

মেক্সিকোতে যথাযােগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস উদযাপন

মেক্সিকোতে বাংলাদেশ দূতাবাস যথাযােগ্য মর্যাদা ও গুরুত্বের সাথে শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উদযাপন করেছে। এ উপলক্ষে চাপুলতেপেক পাবলিক এলিমেন্টারি স্কুলের প্রায় ৮০ জন শিশুদের নিয়ে এক অনুষ্ঠানের আয়ােজন করে দূতাবাস।

দূতাবাসের কর্মকর্তা এবং কর্মচারীদের উপস্থিতিতে সকাল ৮.৩০টায় রাষ্ট্রদূত আবিদা ইসলাম শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু করেন।

অনুষ্ঠানের শুরুতে অংশগ্রহণকারী সকল শিশুদের মধ্যে 'Tribute to the Memory of Sheikh রাসেল' শীর্ষক স্প্যানিশ ভাষায় সম্বলিত একটি সুদৃশ্য লিফলেট বিতরণ করা হয়।

চাপুলতেপেক পাবলিক এলিমেন্টারি স্কুলের অধ্যক্ষ Claudia Gonzales Roman তার বক্তব্যে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত এবং সকল কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূত আবিদা ইসলাম তার বক্তব্যে শেখ রাসেলের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং দিবসটির তাৎপর্য সম্পর্কে উপস্থিত শিক্ষার্থীদের অবহিত করেন যা স্প্যানিশ ভাষায় ভাষান্তর করে উপস্থাপন করা হয়। 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে সকাল ১১টায় দূতাবাসের সকল কর্মকর্তাদের সমম্বয়ে বাংলাদেশ দূতাবাসে একটি আলােচনা সভার আয়ােজন করা হয়। এসময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণীসমূহ পাঠ করা হয়। অনুষ্ঠানে শেখ রাসেলের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হয়।

রাষ্ট্রদূত আবিদা ইসলাম আরও বলেন, শেখ রাসেল আজ জীবিত থাকলে তিনিও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যােগ্য উত্তরসূরি হিসেবে দেশ এবং জাতি গঠনে বঙ্গবন্ধুর সােনার বাংলা বাস্তবায়নে উল্লেখযােগ্য অবদান রাখতে পারতেন। 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর