শিরোনাম
২২ জানুয়ারি, ২০২২ ০৪:১৪

নিউইয়র্ক সিটি কাউন্সিলে অভিবাসন বিষয়ক কমিটির চেয়ারম্যান শাহানা হানিফ

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র

নিউইয়র্ক সিটি কাউন্সিলে অভিবাসন বিষয়ক কমিটির চেয়ারম্যান শাহানা হানিফ

নিউইয়র্ক সিটি কাউন্সিলে অভিবাসন সম্পর্কিত কমিটির চেয়ারম্যান হলেন বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলওম্যান শাহানা হানিফ। ২০ জানুয়ারি এ সংবাদ দিয়েছে সিটি কাউন্সিল। 

এই সিটির ইতিহাসে প্রথম মুসলমান নারী এবং প্রথম বাংলাদেশি-আমেরিকান হিসেবে শাহানা হানিফ এই দায়িত্বে অধিষ্ঠিত হবার আলোকে প্রদত্ত এক বিবৃতিতে বলেছেন, কঠোর পরিশ্রমী বাংলাদেশি দম্পতির সন্তান হিসেবে নিজেকে গৌরবান্বিত ও সম্মানিত বোধ করছি। লাখ লাখ অভিবাসী এই নিউইয়র্ক সিটিকে আপন ভুবন হিসেবে গ্রহণ করেছেন। এ অবস্থায় অভিবাসন সম্পর্কিত কমিটির চেয়ার হওয়ায় সকলের সমস্যার কথা অকৃপণভাবে শুনবো এবং তা সমাধানে যথাযথ পদক্ষেপ গ্রহণে বিন্দুমাত্র কার্পণ্য করবো না। 

অভিবাসীগণের সম্মান ও মর্যাদা সুরক্ষায়ও সোচ্চার থাকবো। শাহানা বলেছেন, সিটি মেয়র অফিসের ইমিগ্রেশন সম্পর্কিত কর্মকর্তাগণও যাতে আন্তরিকতার সাথে নিজে নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করেন সেদিকেও দৃষ্টি রাখবো।

শাহানা হানিফ কাউন্সিল ডিস্ট্রিক্ট-৩৯ থেকে গত নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির টিকিটে জয়ী হয়েছেন। নিউইয়র্ক সিটি কাউন্সিলে এর আগে আর কোনো বাংলাদেশি আমেরিকান জয়ী হতে পারেননি। শাহানা হানিফ হচ্ছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য এবং চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ হানিফের জ্যেষ্ঠ কন্যা। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর