১৭ জুন, ২০২২ ১৭:০৫

আটলান্টায় নিজ দোকানে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

আটলান্টায় নিজ দোকানে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি নিহত

আবু সালেহ মাহফুজ আহমেদ

আটলান্টায় নিজ দোকানে দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন বাংলাদেশি আমেরিকান আবু সালেহ মাহফুজ আহমেদ (৫৯)। মঙ্গলবার (১৪ জুন) রাত সাড়ে ৯টায় জর্জিয়া স্টেটের বাংলাদেশি অধ্যুষিত আটলান্টা থেকে ৫০ মাইল দূর আকোয়ার্থ ওক্স ড্রাইভে নিজের গ্রোসারি স্টোরে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীর উদ্বৃতি দিয়ে স্থানীয় পুলিশ গণমাধ্যমকে জানায়, মুখোশধারি দুর্বৃত্ত ঐ স্টোরে ঢুকেই এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। এক পর্যায়ে ক্যাশ কাউন্টারও তছনছ করে নগদ যা ছিল সব লুটে নিয়ে যায়। বন্দুকধারী দুর্বৃত্তটি ডাকাতি শেষে ব্লু নিশান সিডেন গাড়িতে উঠে চম্পট দেয়ার পর স্টোরের মেঝেতে মাহফুজের রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখেই কেউ একজন পুলিশকে ফোন করেন। অ্যাম্বুলেন্স-সহ পুলিশ ঘটনাস্থলে আসার পর প্যারামেডিক্সরা পরীক্ষা করে জানান যে, বুলেট বিদ্ধ হয়ে মারা গেছেন মাহফুজ। 

এই ডাকাতি ও হত্যাকাণ্ডের তদন্তের শুরুতেই গতকাল বৃহস্পতিবার ঘাতক সন্দেহে মারকাস ব্যাস (৫৯) নামক এক কৃষ্ণাঙ্গকে গ্রেফতার করেছে। কোব কাউন্টি পুলিশ আরো জানায়, গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে হত্যা মামলা ছাড়াও ছিনতাই, এলাকায় আতঙ্ক সৃষ্টি এবং মালামাল লুটের গুরুতর অভিযোগ দায়ের করা হয়েছে। 

নিহত মাহফুজের ভাই নিজামউদ্দিন জানান, ১২ বছর আগে মাহফুজ যুক্তরাষ্ট্রে এসেছিলেন। তাদের বাড়ি নোয়াখালীর হরিনারায়নপুরে। ৮ বছর বয়সী এক কন্যা, ৫ বছরের পুত্র, স্ত্রী এবং মা-বাবা-ভাই রেখে গেছেন মাহফুজ। তারা সকলেই আটলান্টায় বাস করছেন। এ ঘটনায় কম্যুনিটিতে আতংক সৃষ্টি হয়েছে।  

বৃহস্পতিবার আটলান্টায় একটি মসজিদে মাহফুজের জানাজা শেষে নিকটস্থ গোরস্থানে দাফন করা হয়েছে। তার এই মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জর্জিয়া স্টেটের সিনেটর শেখ রহমান। তিনি মরহুমের শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জ্ঞাপনের পর কম্যুনিটির নিরাপত্তায় পুলিশের ভূমিকা আরো সরব হবে বলে আশা প্রকাশ করেছেন। ঘাতক গ্রেফতারের সংবাদ জেনে সিনেটর রহমান স্বস্তি প্রকাশ করেছেন। এদিকে, এই হত্যাকাণ্ডের ব্যাপারে তদন্ত অব্যাহত থাকার কথা জানিয়ে কোব কাউন্টি পুলিশ সর্বসাধারণের সহায়তা চেয়েছেন। ৭৭০-৯৭৪-১২৩২ নম্বরে ফোন করার অনুরোধ জানানো হয়েছে তদন্তে সহায়তার জন্যে।

 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর