১৯ অক্টোবর, ২০২২ ০০:৪৯

সিট্যুয়েতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি

সিট্যুয়েতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

বাংলাদেশ কনস্যুলেট সিট্যুয়েতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতে মিশন প্রধান জাকির আহমেদ কনস্যুলেটের কর্মকর্তাদের নিয়ে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। 

এরপর মিশনের কর্মকর্তাগণ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন। অনুষ্ঠানে কনসাল মো. শরীফুল্লাহ আল মাহমুদ শেখ রাসেলের সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন। এছাড়া, শহীদ শেখ রাসেল স্মরণে একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হয়।

জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে মিশন প্রধান জাকির আহমেদ বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের নৃশংস হত্যাকাণ্ডের কথা স্মরণ করে তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে ষড়যন্ত্রকারী ও বিশ্বাসঘাতকদের হাতে অনেক রাজনৈতিক হত্যাকাণ্ড ঘটেছে। কিন্তু নিষ্পাপ শিশু রাসেলের মতো এমন নির্মম-নিষ্ঠুর হত্যাকাণ্ড আর কোথায়ও ঘটেনি। 

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর কনিষ্ঠপুত্র শেখ রাসেলসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির শান্তি কামনায় মোনাজাত করা হয়। 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মিশনের সকল কর্মকর্তা কর্মচারীগণ রাখাইনের এবিসি অর্ফানেজের (স্থানীয়) এতিম শিশুদের সাথে শেখ রাসেলের জন্মদিন উদযাপন করেন। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর