২৩ নভেম্বর, ২০২২ ১৬:১০

ব্রিটিশ বাংলাদেশি অ্যাকাউন্ট্যান্টদের সংগঠনের আত্মপ্রকাশ

যুক্তরাজ্য অফিস

ব্রিটিশ বাংলাদেশি অ্যাকাউন্ট্যান্টদের সংগঠনের আত্মপ্রকাশ

এসিসিএ, আইসিএইডব্লিউ, সিআইএমএ, আইসিএএস, সিআইপিএফএ, সিএআই এর মতো বিভিন্ন পেশাদার অ্যাকাউন্টেন্সি যোগ্যতা বোর্ড থেকে ব্রিটিশ বাংলাদেশি যোগ্য অ্যাকাউন্ট্যান্টরা প্রথমবারের মতো যুক্তরাজ্যে ব্রিটিশ বাংলাদেশি অ্যাকাউন্ট্যান্টদের জন্য একটি পেশাদার ক্লাব তৈরি করেছে। শনিবার  ‍পূর্ব লন্ডনের রিজেন্ট লেক হলে কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতা এবং সাংবাদিকদের উপস্থিতিতে ক্লাবের আত্মপ্রকাশ হয়। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক ইফতেখার চৌধুরী।  আহ্বায়ক নাসির উদ্দিন নতুন সংগঠন সম্পর্কে একটি বিশদ ধারণা দেন।

ক্লাবের কিছু মূল উদ্দেশ্য হলো সদস্যদের মধ্যে জ্ঞান ভাগ করে নেওয়া, একাউন্টেন্ট এবং বাঙালি কমিউনিটির মধ্যে সেতুবন্ধন তৈরি করা, সংগঠনের সদস্যদের মধ্যে পেশাদার সম্পর্ক গড়ে তোলা। সংগঠনের একটি পেশাদার ওয়েবসাইট চালু করা যেখানে  যোগ্য একাউন্টেন্ট খুঁজে সেবা নিতে পারবেন কমিউনিটির লোকজন। এছাড়া সংগঠনের কার্যক্রম নিয়ে একটি পত্রিকা প্রকাশ করা হয়। অনুষ্ঠানে ব্রিটেনস্থ বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কাউন্সিলারসহ অনেকেই উপস্থিত ছিলেন।

সংগঠনের ২১ সদস্যের অ্যাডহক কমিটি ও ৭ সদস্যের উপদেষ্টা কমিটি করা হয়।  উপদেষ্টারা হলেন: সৈয়দ নুমানুর রশীদ এসিএ এফসিসিএ, অধ্যাপক ডা. সানোয়ার চৌধুরী এফসিএ, পিএইচডি, এবিএম আশাবুল হোসেন এমকম, এফসিপিএ, এসিসিএ, এমআইসিএ, এমসিএসআই, মোহাম্মদ মুহিত উদ্দিন এসিএ, এফসিসিএ, মোহাম্মদ আয়াস মিয়া বিএ (অনার্স), এমএএটি, এফসিসিএ, একেএম ফজলুর রহমান এফএমএএটি, এফসিএ (বাংলাদেশ), এসিএ (ইঞ্জি. ও ওয়েলস), সৈয়দ আহবাব হোসেন এফ.সি.সি.এ, মোহাম্মদ রফিকুল ইসলাম এফসিসিএ , রাবেয়া ইসলাম বিএসসি (অনার্স) এসিসিএ, এপিএফএস ইএফপি এলএলএএ

২১ সদস্যের কার্যনির্বাহী কমিটি হলো- মো. নাসির উদ্দিন, বিএসসি (অনার্স), এফএমএএটি, এফসিসিএ, সিপিএ (কানাডা), মোহাম্মদ ইফতেখারুল ইসলাম চৌধুরী বিএ (অনার্স), বিএসসি (অনার্স), এমএসসি, এসিসিএ, মোহাম্মদ এনামুল হক খান এসিসিএ এফসিসিএ এফসিএ, মোহাম্মদ আশরাফ আলী চৌধুরী এসিসিএ, মুহাম্মদ কায়কোবাদ ভূঁইয়া এসিসিএ এসিএসআই , মো. ইউসুফ আলী এফসিসিএ, মোহাম্মদ আলী এসিসিএ,অজিত কে সাহা এসিএ এফসিসিএ এমসিএ, হোসেন আল-মামুন এসিসিএ, এএফএ, এমআইপিএ, এমবিএ , অনুপম সাহা এফসিসিএ, এমএসসি, মীর জুলহাস হোসেন এফসিসিএ, সুরাইয়া খাতুন এফসিসিএ, মোহাম্মদ আশরাফ উদ্দিন এসিসিএ, মো. খসরুজ্জামান এসিসিএ, এমএএটি এমবিএ , কাজী ফারহানা আক্তার এফসিসিএ ,মোহাম্মদ আলা উদ্দিন এমএসসি এমএএটি,এসিসিএ, মোহাম্মদ বজলুর রহমান এফসিসিএ, তপন সাহা এমএসসি, এফআইএ  এফসিসিএ, সুজানা শফিক এসিসিএম এমবিএম এফএইচইএ, তানজির আহমেদ এসিসিএ, বিএ (অনার্স), মুহাম্মদ মুতালিব মেহ এসিএমএ, সিজিএমএ। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সদস্য ফজলুর রহমান।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর