১১ ডিসেম্বর, ২০২২ ১১:৫৯

লিসবনে প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে মসজিদের উদ্বোধন

পর্তুগাল প্রতিনিধি

লিসবনে প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে মসজিদের উদ্বোধন

পর্তুগালের রাজধানীর লিসবনের প্রবাসী বাংলাদেশিদের অধ্যুষিত আরোইসে প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে শুক্রবার (০ ৯ ডিসেম্বর) জুমার নামাজের মধ্য দিয়ে বাইতুর রহিম জামে মসজিদের উদ্বোধন করা হয়।

মসজিদটি প্রবাসী বাংলাদেশিদের অর্থায়নে নির্মাণ করা হলেও পরিচালনার দায়িত্ব দেওয়া হয় ইসলামিক ফাউন্ডেশন পালমেলা (এফআইপি)। মসজিদটিতে নামাজের পাশাপাশি শিশু থেকে পুরুষ, নারী সকলের জন্য ইসলামের নিয়মনীতি অনুশাসনের ইসলামিক শিক্ষার ব্যবস্থা থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন পালমেলা (এফআইপি) এবং পর্তুগালের ইসলামী শিক্ষার অন্যতম প্রধান প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল স্কুল পালমেলা'র প্রধান মাওলানার রিজওয়ান শেখ, বাংলা‌দেশ ইসলা‌মিক সেন্টার বায়তুল মোকাররম মস‌জিদ লিসব‌নের সভাপতি রানা তসলিম উদ্দিন, খতিব অধ্যাপক আবু সাঈদ, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম। 

এছাড়াও লিসবনের প্রবাসী বাংলাদেশিসহ ভারত, পাকিস্তান, আফ্রিকার সহ পূর্ব ইউরোপের ধর্ম প্রান মুসলিম কমিউনিটির বিভিন্ন স্তরের ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। আরোইস অঞ্চলে মসজিদ স্থাপনের কারণে আশেপাশে বসবাসকারী প্রবাসী বাংলাদেষী এবং ধর্মপ্রাণ মুসলমানদের জন্য পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ে সহায়ক ভূমিকা পালন করবে মসজিদটি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর