২১ মার্চ, ২০২৩ ১০:৫৪
ফ্লোরিডা আওয়ামী লীগের সমাবেশে এম ফজলুর রহমান

‘বঙ্গবন্ধুর জন্ম বাঙালি জাতির জন্য আশীর্বাদস্বরূপ’

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

‘বঙ্গবন্ধুর জন্ম বাঙালি জাতির জন্য আশীর্বাদস্বরূপ’

বীর মুক্তিযোদ্ধা এম ফজলুর রহমান

ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগ কর্তৃক বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর ১০৩ জন্মদিন ও জাতীয় শিশু দিবস এবং মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ১৯ মার্চ স্থানীয় একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নান্নু আহমেদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মুজিব উদ্দীন সভা পরিচালনা করেন।  

সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম ফজলুর রহমান। সভায় আরও ছিলেন স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি সালমা রহমান মিনু, ইমতিয়াজ হাসান, ইঞ্জিনিয়ার একরামুল ভুইয়া, রানা খান, লিটন খান, ওসমান চৌধুরী অপু, এম রহমান জহির, বিন্দু খান এবং শেখ আহমেদ বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাজ্জাদ হোসাইন, ইফতেখার হোসেন রিংকু, মীম খান, মো: মাসুদ, মহিলা আওয়ামী লীগের সভাপতি জিমী খান, যুব মহিলা লীগের সভাপতি চেমন উদ্দীন প্রমুখ। আরো ছিলেন ডেমোক্রেটিক পার্টির পক্ষ্য হতে  জুনায়েদ আক্তার ও হাসান জাহাঙ্গীর।

সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আমিনুল ইসলাম বাবু। এর আগে সকল শহীদের প্রতি শ্রদ্ধা রেখে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভার প্রথম পর্বের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এম ফজলুর রহমান বলেন, বঙ্গবন্ধু জন্ম বাঙালি জাতির জন্য আশীর্বাদস্বরূপ। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হত কিনা সন্দেহ। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান। তিনি ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগকে আগামী নির্বাচনে কাজ করার জন্য একটা টিম গঠন করার আহ্বান জানান।  

দ্বিতীয় পর্বে শিশুদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা হয় এবং প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার অনুমতিক্রমে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অনুমোদিত ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের নতুন কমিটির কর্মকর্তাগণের নাম প্রকাশ করা হয়। শেষে বিশিষ্ট সংগীত শিল্পী রুবি রউফ দেশাত্মবোধক গান পরিবেশন করেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর