২০ মে, ২০২৪ ১৩:৪৬
ছিটকে গেলেন এদেরসন

ব্রাজিলের কোপা স্কোয়াডে যোগ হলেন তিনজন

অনলাইন ডেস্ক

ব্রাজিলের কোপা স্কোয়াডে যোগ হলেন তিনজন

এদেরসেন

ম্যানচেস্টার সিটির হয়ে মৌসুমের শেষ সময়টায় খেলতে না পারা এদেরসেন থাকছেন না কোপা আমেরিকার ব্রাজিল দলেও। তার বদলে দলে নেওয়া হয়েছে সাও পাউলোর গোলকিপার হাফায়েলকে। ১৫ বছর আগে ব্রাজিলের অনূর্ধ্ব-২০ দলে খেলেছিলেন এই গোলকিপার। এই ৩৪ বছর বয়সে এসে তিনি আবার সুযোগ পেলেন জাতীয় দলে।

গত মঙ্গলবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে টটেনহ্যাম হটস্পারের ক্রিস্তিয়ান রোমেরোর সঙ্গে সংঘর্ষে চোখে আঘাত পান এদেরসন। তাকে মাঠ ছেড়ে যেতে হয় তখনই। পরে ম্যানচেস্টার সিটির শিরোপা নিশ্চিত করার শেষ দুই ম্যাচে খেলতে পারেননি ৩০ বছর বয়সী গোলকিপার। কোপা আমেরিকার জন্য এবার প্রতিটি দলের স্কোয়াডে সদস্য সংখ্যা ২৩ থেকে বাড়িয়ে ২৬ জন করার অনুমতি দিয়েছে দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন। আগে ঘোষিত দলের সঙ্গে তাই আরও তিনজনকে যোগ করেছেন ব্রাজিলের কোচ দরিভাল জুনিয়র।

এক এদেরসন ছিটকে গেলেও দলে এসেছেন আরেকজন। প্রথমবার দলে ডাক পেয়েছেন আতালান্তার ২৪ বছর বয়সী ডিফেন্সিভ মিডফিল্ডার এদেরসন। এছাড়াও দলে জায়গা করে নিয়েছেন ইউভেন্তুসের সেন্টার-ব্যাক গ্লেইসো ব্রেমের ও পোর্তোর ফরোয়ার্ড পেপে। দুজনই জাতীয় দলে খেলেছেন আগে। দিন দশেক আগে কোপা আমেরিকার জন্য ২৩ জনের দল ঘোষণা করেন দরিভাল। সেখানে উল্লেখযোগ্য ছিল সাড়া জাগানো তরুণ প্রতিভা এন্দ্রিকের সুযোগ পাওয়া এবং অভিজ্ঞ কাসেমিরো, গাব্রিয়েল জেসুস ও রিশার্লিসনের সুযোগ না পাওয়া।

আগামী ২৪ জুন কোস্টা রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের কোপা আমেরিকা অভিযান। এই গ্রুপে ৯ বারের চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ প্যারাগুয়ে ও কলম্বিয়া। যুক্তরাষ্ট্রে এবারের কোপা আমেরিকা চলবে ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত। কোপা আমেরিকার আগে প্রস্তুতি হিসেবে ৮ জুন মেক্সিকো ও ১২ জুন যুক্তরাষ্ট্রের সঙ্গে দুটি ম্যাচ খেলবে ব্রাজিল।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর