শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২০ ১৭:৪১

সিটি নির্বাচনে আওয়ামী লীগের দুই প্রার্থীকে ইসলামী গণতান্ত্রিক পার্টি’র সমর্থন

নিজস্ব প্রতিবেদক

সিটি নির্বাচনে আওয়ামী লীগের দুই প্রার্থীকে ইসলামী গণতান্ত্রিক পার্টি’র সমর্থন

ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীকে সমর্থন দিয়ে শনিবার থেকে প্রচার-গণসংযোগে নামছে জামায়াত-জঙ্গিবাদ বিরোধী রাজনৈতিক দল ইসলামী গণতান্ত্রিক পার্টি (আইডিপি)। আজ শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসাংল হামিদ মিলনায়তনে সংবাদ সম্মেলনে দলটির চেয়ারম্যান ও সাবেক এমপি এম এ আউয়াল এ কথা জানান।

এম এ আউয়াল বলেন, জামায়াত ও জঙ্গিবাদ বিরোধী মুক্তিযুদ্ধে চেতনায় সুফিবাদে বিশ্বাসী নতুন রাজনৈতিক দল হিসেবে আমরা মডেল ঢাকা শহর গড়তে ঢাকা সিটি নির্বাচনে আওয়ামী লীগের দুই মেয়রপ্রার্থীকে সমর্থন জানাচ্ছি। সন্ত্রাস, মাদকমুক্ত সুন্দর ও পরিচ্ছন্ন ঢাকা গড়তে হলে সরকারের সহযোগিতা দরকার। আর এই সহযোগিতা পেতে হলে নির্বাচনে ক্লীন ইমেজের যোগ্য মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ও ফজলে নূর তাপসকে বিজয়ী করতে হবে। 

এসময় তিনি আরও বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থী ইতিমধ্যে নিজেদের যোগ্যতা ও মেধার স্বাক্ষর রেখেছেন। তাই প্রধানমন্ত্রী তাদের মনোনয়ন দিয়ে দেশবাসীর কাছে প্রশংসিত হয়েছেন। আমরা বিশ্বাস করি, তারা নির্বাচিত হলে আমরা নিরাপদ ঢাকা উপহার পাবো। দুই মেয়র প্রার্থীর পক্ষে দলের নেতাকর্মীদের একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

পার্টির চেয়ারম্যান বলেন, দলের পক্ষ থেকে নির্বাচন পরিচালনায় সহায়তার জন্য একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে। ডিএনসিসিতে দলের প্রেসিডিয়াম সদস্য জগদীশ সরকার এবং ডিএসসিসিতে প্রেসিডিয়াম সদস্য কাজী মাসুদ আহমেদের যৌথ নেতৃত্বে ওই কমিটি কাজ করবে।

এক প্রশ্নের জবাবে এম এ আউয়াল বলেন, জামায়াত-জঙ্গিবাদ দমনে আমরা সবসময় মাঠে আছি। এ ইস্যুতে সরকারের সহযোগিতার পাশাপাশি রাজনৈতিক দলগুলোর সঙ্গেও সিরিজ আলোচনা করবো। ১৪ দলের সঙ্গে আলোচনার মাধ্যমে মাঠ পর্যায়ে কর্মসূচি দেয়ার কথাও জানান তিনি। 

সংবাদ সম্মেলনে ইসলামী গণতান্ত্রিক পার্টির মহাসচিব মো. নুরুল ইসলাম খান, প্রেসিডিয়াম সদস্য কাজী মাসুদ আহমেদ, হাকিম গোলাম মোস্তফা, মাওলানা মেহেদী হাসান বুলবুল, হাবিবুর রহমান, ওমর ফারুক, মাওলানা নুরুল ইসলাম, জগদীশ সরকার, মামুন পারভেজ, যুগ্ম মহাসচিব মাওলানা শামসুল ইসলাম, শারমিন আপাজ, মাওলানা আবু বক্কর, মোছা. ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য