শিরোনাম
বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
সাক্ষাৎকার

গহনার নকশায় বৈচিত্র্যই আমাদের অনন্যতা

জয়নাল আবেদীন খোকন, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন-বাজুস, স্বত্বাধিকারী, রিজভী জুয়েলার্স

গহনার নকশায় বৈচিত্র্যই আমাদের অনন্যতা

রিজভী জুয়েলার্সের স্বত্বাধিকারী জয়নাল আবেদীন খোকন বলেন, ১৯৭৯ সাল থেকে আমরা স্বর্ণের পাইকারি ব্যবসা করে আসছি। ২০১৫ সালে জুয়েলারি ব্যবসা শুরু করি। গহনার নকশায় বৈচিত্র্য ক্রেতাদের কাছে আমাদের গ্রহণযোগ্যতা বাড়িয়েছে। মানসম্পন্ন পণ্য দিয়ে ব্যবসা চালিয়ে যাওয়ার লক্ষ্যে আমরা কাজ করছি।

তিনি আরও বলেন, বর্তমানে নিউমার্কেট, যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরায় আমাদের ব্রাঞ্চ রয়েছে। আমাদের এ প্রতিষ্ঠান করার পেছনে স্বপ্ন ছিল ভালো পণ্য মানুষের কাছে পৌঁছে দেওয়ার। মানুষ অনেক সময় স্বর্ণ কিনে প্রতারিত হয়। অনেকে ঠগের পাল্লায় পড়েছে। তাদের ক্যারেট কিংবা ওজন ঠিকভাবে বুঝিয়ে দেওয়া হয়নি। মানুষ টাকা খরচ করেও মানসম্পন্ন পণ্য কিনতে পারেনি। আমরা মানুষকে সঠিক মানের পণ্য তুলে দিতে প্রতিজ্ঞাবদ্ধ। আমাদের এখান থেকে গহনা কিনে ক্রেতারাও খুশি। ৪৪ বছরে এ পর্যন্ত একজন ক্রেতাও আমাদের পণ্যের ব্যাপারে কখনো অভিযোগ করেননি। এটাই আমাদের বড় পাওয়া। আমাদের এখানে ওজন সব সময় বুঝিয়ে দেওয়া হয়। স্বর্ণের গহনায় খোদাই করে ক্যারেট লিখে দেওয়া হয়। আন্তর্জাতিক মান অনুযায়ী মেশিনে গহনা পরিমাপ করে, ক্যারেট যাচাই করে ক্রেতাদের বুঝিয়ে দেওয়া হয়।

গহনার নকশায় বৈচিত্র্য ক্রেতাদের কাছে আমাদের গ্রহণযোগ্যতা বাড়িয়েছে। মানসম্পন্ন পণ্য দিয়ে ব্যবসা চালিয়ে যাওয়ার লক্ষ্যে আমরা কাজ করছি

গহনা ব্যবসার ভবিষ্যৎ নিয়ে তিনি বলেন, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন-বাজুসের সভাপতির দায়িত্ব গ্রহণ করার পর সংগঠনে গতি এসেছে। এখন জুয়েলারি নিয়ে বিভিন্ন রকম গবেষণা চলছে। বিদেশে কীভাবে স্বর্ণ রপ্তানি করা যায় সে চেষ্টা করা হচ্ছে। এটা করতে পারলে বৈদেশিক মুদ্রা আয় করা যাবে। আমাদের কারিগরদের বিশ্বমানের গহনা বানানোর দক্ষতা রয়েছে। তাদের দক্ষতা কাজে লাগাতে পারলে এ খাতে আরও উন্নয়ন হবে।

সর্বশেষ খবর