Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ এপ্রিল, ২০১৯ ২৩:১০

লিভারপুলের সঙ্গী টটেনহ্যাম

ক্রীড়া ডেস্ক

লিভারপুলের সঙ্গী টটেনহ্যাম

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতায় দ্বিতীয়বারের মতো সেমিফাইনাল নিশ্চিত করল টটেনহ্যাম। বুধবার ম্যানসিটির মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে ৪-৩ গোলে হেরেছে তারা। তবে প্রথম লেগে নিজেদের মাটিতে ম্যানসিটিকে ১-০ গোলে হারিয়েছিল টটেনহ্যাম। দুই লেগ মিলিয়ে  গোলসংখ্যা ৪-৪ হয়েছে। তবে অ্যাওয়ের গোলের সুবিধা নিয়ে শেষ চারে ওঠে এসেছে টটেনহ্যাম।  সেমিফাইনালে তারা ডাচ ক্লাব আয়াক্সের মুখোমুখি হবে। সেমিফাইনাল নিশ্চিত করেছে লিভারপুলও। তারা পর্তুগিজ ক্লাব পোর্তোকে দ্বিতীয় লেগে ৪-১ গোলে হারিয়েছে। প্রথম লেগে অলরেডরা ২-০ গোলে জিতেছিল। সেমিতে বার্সেলোনার মুখোমুখি হবে লিভারপুল।

টটেনহ্যামের মাঠে হেরে যাওয়ায় দ্বিতীয় লেগে দারুণ কৌঁসুলি হয়ে ওঠেছিলেন পেপ গার্ডিওলা। ম্যানসিটিকে সেমিফাইনালে নিয়ে আসার জন্য শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলের কৌশল নির্ধারণ করেছিলেন তিনি। তবে টটেনহ্যামও কম যায়নি।

এর ফলেই মাত্র ২১ মিনিটে ৫টা গোল দেখে দর্শকরা। রহিম স্টারলিং ৪ ও ২১, বার্নার্ডো সিলভা ১১ মিনিটে গোল করেন ম্যানসিটির পক্ষে। অন্যদিকে সন হিয়াঙ মিন ৭ ও ১০ মিনিটে গোল করেন টটেনহ্যামের জার্সিতে। প্রথম ২১ মিনিটের লড়াইয়ে ম্যানসিটি এগিয়ে থাকলেও সুবিধাজনক স্থানে ছিল টটেনহ্যামই। ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও একটি করে গোল করে দুই পক্ষেই। ম্যানসিটির আগুয়েরো গোল করেন ৫৯ মিনিটে। টটেনহ্যামের ফার্নান্দো গোল করেন ৭৩ মিনিটে।

এদিকে চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনাল নিশ্চিত করেছে লিভারপুল।


আপনার মন্তব্য