শিরোনাম
প্রকাশ : শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২১ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:০৪

টুকি টাকি

টুকি টাকি

পেলের মূর্তি উন্মোচন

ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলের মূর্তি নানা স্থানেই আছে। এবার তার মূর্তি স্থান পেয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের কার্যালয়ে। সিলেকাওরা বেশ বড় আকারে তৃতীয় বিশ্বকাপ শিরোপা জয়ের ৫০ বছর পূর্তি উদযাপন করতে যাচ্ছে। এরই অংশ হিসেবে পেলের মূর্তি স্থাপন করা হলো কনফেডারেশনের কার্যালয়ে। গত বৃহস্পতিবার এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে এ মূর্তি উন্মোচন করা হয়। অবশ্য নিজের মূর্তি উন্মোচন অনুষ্ঠানে থাকতে পারেননি পেলে।

 

বসুন্ধরা ব্যাংকার্স ক্রিকেট

বসুন্ধরা ব্যাংকার্স লিগে জয় পেয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক (এফএসআইবি) ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি)। এফএসআইবি গতকাল ৭ উইকেটে হারিয়েছে এনআরবিকে। এনআরবি প্রথমে ব্যাট করে ১৪৫ রান করে। ১৪৬ রানের টার্গেটে এফএসআইবি ১৪ বল হাতে রেখেই তুলে নেয় জয়। মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক ২০০ রান করে রাসেলের সেঞ্চুরিতে। ম্যাচসেরা রাসেল ১২৩ রানের ঝড়ো ইনিংসটি খেলেন মাত্র ৫৯ বলে। ২০১ রানের টার্গেটে খেলতে নেমে ১৪৩ রান করে এসবিএসি ব্যাংক।

 

জয়ে বিশ্বকাপ শুরু ভারতের

শুরু হয়ে গেছে মহিলা টি-২০ বিশ্বকাপ। গতকাল বিশ্বকাপের সূচনা ম্যাচে ভারতীয় মহিলারা হারিয়েছে অস্ট্রেলিয়াকে। সিডনিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেটে ১৩২ রান করে ভারত। দলটির পক্ষে সর্বোচ্চ ৪৯ রানের ইনিংস খেলেন দিপ্তী শর্মা। ১৩৩ রানের টার্গেটে খেলতে নেমে পুনম ও শিখা পান্ডের ঘূর্ণিতে ১৯.৫ ওভারে ১১৫ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। দলটির পক্ষে সর্বোচ্চ ৫১ রানের ইনিংস খেলেন ওপেনার আলিশা হিলি। পান্ডে ১৯ রানে ৪টি এবং শিখা ১৪ রানের খরচে নেন ৩ উইকেট।


আপনার মন্তব্য