শিরোনাম
প্রকাশ : রবিবার, ৯ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৮ মে, ২০২১ ২৩:২৮

মোহামেডানের হ্যাটট্রিক জয়

ক্রীড়া প্রতিবেদক

মোহামেডানের হ্যাটট্রিক জয়
Google News

দলে কোনো তারকা ও অভিজ্ঞ ফুটবলার নেই। তবুও তারুণ্যনির্ভর ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান সমর্থকদের মন ভরাচ্ছে। ছয়ে থেকে প্রথম লেগ শেষ করে সাদা-কালোরা এখন চারে উঠে এসেছে। দ্বিতীয় লেগে দাপট ধরে রেখে হ্যাটট্রিক জয় পেয়েছে। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে মোহামেডান ১-০ গোলে হারাল শেখ রাসেল ক্রীড়া চক্রকে। আগের দুই ম্যাচ আরামবাগ ও সাইফের বিপক্ষে জয় পেয়েছে তারা। টানা তিন জয়ে ২৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এলো সাদা-কালোরা। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পাঁচ নামল শেখ রাসেল।

বিগত কয়েক মৌসুম ধরে মোহামেডান রেলিগেশন ফাইট দেয়। এবার বদলে যাওয়া দলটি ফেবারিট বসুন্ধরা কিংস, শেখ জামাল ও ঢাকা আবাহনীর পরেই অবস্থান নিয়েছে। শেখ রাসেল হারলেও গোলের সুযোগ পেয়েছিল। তা আর কাজে লাগাতে পারেনি। জালে তারা একবার বলও পাঠিয়েছিল। কিন্তু অফসাইডের কারণে সে গোল বাতিল হয়ে যায়।

শেখ রাসেলের ভাগ্যটাও মন্দ বলতে হয়। ১১ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জিয়ান কার্লো লোপেজ চোট পেয়ে মাঠ ছাড়েন। এতে করে দলের আক্রমণ ধার কমে যায়। তকলিস নেমেও সুবিধা করতে পারেনি।

ডেঞ্জারম্যানখ্যাত সুলেমান দিয়াবাতে গোল না পেলেও মোহামেডানের আক্রমণের উৎস্য ছিলেন তিনিই। প্রথমার্ধের শেষের দিকে দিয়াবাতে, ইয়ামান, জাফর ইকবাল ও পেছন থেকে সোহাগ বল জোগান দিয়ে প্রতিপক্ষের রক্ষণভাগ ভেঙে ফেলে। ৩৯ মিনিটেই গোলের উৎসবে মেতে উঠে মোহামেডান। সোহাগের কর্নারে দুরের পোস্টে থাকা কৌলি দিয়াতি হেডে পরাস্ত করেন গোলরক্ষক সবুজ দাস রঘুকে।