বুধবার, ৭ জুলাই, ২০২১ ০০:০০ টা

ছুটছেন ফেদেরার

ক্রীড়া ডেস্ক

ছুটছেন ফেদেরার

উইম্বলডনের ট্রফির দিকে রাজার মতোই ছুটছেন সুইস তারকা রজার ফেদেরার। চতুর্থ রাউন্ডে তিন সেটের লড়াইয়ে তিনি হারিয়েছেন লরেনজো সোনেগোকে। এর ফলে টেনিসের ওপেন যুগে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে উইম্বলডনের কোয়ার্টার-ফাইনালে উঠলেন রজার ফেদেরার। আগামী ৮ আগস্ট ৪০ বছর পূর্ণ হবে এ সুইস তারকার। শেষ আটে তিনি মুখোমুখি হবেন হুবার্ট হুরকাজ অথবা ড্যানিল মেদভেদেভের।

প্রথম ও তৃতীয় রাউন্ডে বেশ কষ্ট করেই জয় পেয়েছেন ফেদেরার। তবে চতুর্থ রাউন্ডে সহজেই জিতলেন। দুই ঘণ্টা ১০ মিনিটেই ইতালির লরেনজোকে ৭-৫, ৬-৪, ৬-২ গেমে হারিয়ে দেন ফেদেরার। ক্যারিয়ারে ৫৮ বারের মতো গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের কোয়ার্টার-ফাইনালে উঠলেন তিনি। উইম্বলডনের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেদেরার বলেন, ‘আমি যে পরিশ্রম করেছি তারই ফসল পাচ্ছি। এটা সত্যিই দারুণ ব্যাপার যে, এখনো আমি সর্বোচ্চ লেভেলের টেনিস খেলতে পারি। এমনকি পাঁচ সেটের ম্যাচে লড়াই করতে পারি।’ নিজের কাছে নিজেকে প্রমাণ করতে পেরেই খুশি রজার ফেদেরার।

উইম্বলডনে এর আগে আটবার চ্যাম্পিয়ন হয়েছেন ফেদেরারের। এবার নবম শিরোপার জন্য এখানে লড়াইয়ে নেমেছেন টেনিসের রাজা।

ফেদেরারের ম্যাচের আগেই সহজ জয়ে শেষ আটে জায়গা করে নেন গতবারের চ্যাম্পিয়ন এবং এটিপি র‌্যাঙ্কিংয়ের এক নম্বর নোভাক জোকোভিচ। গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ ৫০তম কোয়ার্টার-ফাইনাল খেলবেন ৩৪ বছর বয়সী এ সার্বিয়ান তারকা। শেষ আটে তার দেখা হবে মারটন ফুকসোভিকসের সঙ্গে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর