মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

যেখানে শুধুই বসুন্ধরা

ক্রীড়া প্রতিবেদক

যেখানে শুধুই বসুন্ধরা

টিভিএস পেশাদার ফুটবল লিগে শুরু থেকেই শীর্ষে ছিল বসুন্ধরা কিংস। তাদের দাপুটে পারফরমান্সই বলে দিচ্ছিল আবারও চ্যাম্পিয়ন হবে। ফুটবলে দেশসেরা মুকুট ধরে রাখবে। শেষ পর্যন্ত হয়েছেও তাই। অভিষেকের পর টানা দুবার ট্রফি জিতল ফুটবলের কিং বসুন্ধরা কিংস। ঘরোয়া আসরে প্রথম শ্রেণির ফুটবলে অভিষেকের পর এ রেকর্ড কারোর নেই। ২০১৯ সালে লিগ জিততে ২২ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল। এবার চার ম্যাচ আগেই ইতিহাস লিখে ফেলল কিংস। ২০ ম্যাচে তাদের পয়েন্ট এখন ৫৫। বাকি চার ম্যাচে আরামবাগ, সাইফ স্পোর্টিং, শেখ রাসেল ও ঢাকা আবাহনীর কাছে হারলেও শিরোপা অটুট থাকবে। শেখ জামাল ও ঢাকা আবাহনীকে এখন রানার্সআপের জন্য লড়তে হবে।

মাঠে কী দাপটটাই না দেখাচ্ছে কিংস।

পেশাদার লিগে তাদের আগমন তিন বছর হলেও গত বছর করোনায় লিগ স্থগিত হয়ে যায়। দুই মৌসুমেই লিগে দুই শিরোপা। তারপর ফেডারেশন কাপে জোড়া ও স্বাধীনতা কাপে ১ বার। এত অল্প সময়ে এমন সাফল্য শুধুই বসুন্ধরা কিংসের। নারী লিগে দুই ট্রফি ধরলে ৭ শিরোপা। এই বিরল রেকর্ড কখনো ভাঙা সম্ভব? ক্লাবের সভাপতি ইমরুল হাসান বলেন, ঢাকা আবাহনী, শেখ জামাল, সাইফ স্পোর্টিং ক্লাব, শেখ রাসেলও শক্তিশালী দল গড়েছে।

এদের টপকিয়ে সেরা হওয়াটা চাট্টিখানি কথা নয়। টিম স্পিরিটের কারণে সাফল্য ধরে রাখা সম্ভব হয়েছে। খেলোয়াড়, কোচ পরিশ্রম ও পরিকল্পনা করে বসুন্ধরার বিজয়ের নিশানা উড়িয়েছে। এ জন্য তাদের ধন্যবাদ।

কোচ অস্কার ব্রুজোন বলেন, ‘আপনি যদি লক্ষ্য নিয়ে লড়েন সফল হবেনই। আমার ছেলেদের টার্গেট ছিল একটাই শিরোপা। তা তারা পেরেছে। তবে এক্ষেত্রে ক্লাবের দক্ষ ম্যানেজমেন্টের প্রশংসা না করলেই নয়।’ তপু বর্মণ বলেন, ‘অধিনায়ক হিসেবে আমার প্রথম লিগ জয়। সম্মিলিত প্রচেষ্টায় আমরা সফল হয়েছি।’ ব্রাজিলিয়ান তারকা রবসন রবিনহো এখন পর্যন্ত লিগে সর্বোচ্চ ১৯ গোল করেছেন। চার ম্যাচে আর আট গোল করলে সালাম মুর্শেদীর সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙে ফেলবেন। তবে তার কথা, ‘ব্যক্তিগত নয়, আমি খেলি দলের জন্য। বসুন্ধরা তো নাম লিখিয়ে বলেছিলাম শিরোপা জিতব।  আমরা পেরেছি। সম্মিলিত প্রচেষ্টায়।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর