বুধবার, ১১ আগস্ট, ২০২১ ০০:০০ টা

দুই বন্ধুতে মহামিলন

রাশেদুর রহমান

দুই বন্ধুতে মহামিলন

এবার এমন উৎসব হবে পিএসজির জার্সিতে

আট বছর আগের কথা। রিয়াল মাদ্রিদের লোভনীয় প্রস্তাব পায়ে ঠেলে স্বেচ্ছায় বার্সেলোনার জার্সি গায়ে জড়িয়েছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। উদ্দেশ্য ছিল, লিওনেল মেসির সঙ্গে খেলা। ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো যেমন মেসিকে দুহাত বাড়িয়ে গ্রহণ করেছিলেন নেইমারের ক্ষেত্রে মেসিও তাই করলেন। তারপর চার বছর মেসি-নেইমারের দৌরাত্ম্য দেখেছে ফুটবল দুনিয়া। ক্লাব ফুটবলে সম্ভব সব কিছুই জয় করেছেন দুজন মিলে। ২০১৭ সালে নেইমার পাড়ি জমান পিএসজিতে। এরপর নেইমার ও মেসি পুনরায় একসঙ্গে খেলতে চেয়েছিলেন বার্সেলোনায়। ক্লাব কর্তারা রাজি না হওয়ায় ক্লাবের সঙ্গে মেসির সম্পর্কই নষ্ট হয়ে গিয়েছিল। দীর্ঘ বিচ্ছেদের পর আবারও দুই বন্ধুর মিলন ঘটছে। এ যেনো এক মহামিলন। ফরাসি ক্লাব পিএসজিতে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন মেসি। অতিরিক্ত এক বছরের চুক্তির সুযোগও থাকছে। ধারণা করা হচ্ছে, বছরে ৩০-৩৫ মিলিয়ন ইউরো পাবেন মেসি।

মেসি-নেইমারের বন্ধুত্ব বিশ্ব ফুটবল দেখেছে। কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার কাছে ব্রাজিলের পরাজয়ের পর নেইমারকে জড়িয়ে ধরে রেখেছিলেন মেসি। সান্ত্বনা দিয়েছিলেন তিনি। নেইমারও বন্ধুকে জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। তখনো মেসি জানতেন, তিনি বার্সেলোনাতেই খেলবেন। নেইমারও তাই জানতেন। হঠাৎ করে বার্সেলোনার ঘোষণার পর নেইমারের বুকে আশার আলো জ্বলে উঠেছিল নিশ্চয়ই! মেসির সঙ্গে হয়তো কথাও বলেছিলেন ব্রাজিলিয়ান তারকা। গতকাল সন্ধ্যায় প্যারিস পৌঁছেছেন মেসি। পিএসজির দেওয়া প্রস্তাবে রাজি হয়েছেন আর্জেন্টাইন তারকা। এই খবরে নেইমার নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন ইনস্টাগ্রামে। যুগল ছবি দিয়ে ক্যাপশন দিয়েছেন, ‘আবার একসঙ্গে’।

লিওনেল মেসি আসবেন, এই খবর পিএসজি সমর্থকরা জানার সঙ্গে সঙ্গেই বিশ্বসেরা তারকাকে স্বাগত জানাতে প্রস্তুতি নেয়। এয়ারপোর্টের সামনে ও ক্লাব প্রাঙ্গণে পিএসজি সমর্থকরা ভিড় জমায়। করোনাভাইরাসের কারণে অনেক বাধা-বিপত্তি থাকলেও মেসিকে স্বাগত জানাতে ছুটে আসে তারা।

মেসি-বার্সা নাটক গতকালও চলেছে। হঠাৎ করেই খবর বেরিয়েছিল, বার্সেলোনা নতুন প্রস্তাব দিয়েছে মেসিকে। এই খবরে বেশ উত্তেজিত হয়ে পড়েছিলেন বার্সা সমর্থকরা। আশায় বুক বেঁধেছিলেন, হয়তো প্রিয় তারকা থেকে যাবেন! তবে সে আশার গুঁড়েবালি। বার্সেলোনার পক্ষ থেকে মিডিয়াকে নিশ্চিত করা হয়, নতুন কোনো প্রস্তাব যায়নি মেসির দরজায়। এদিকে মেসির বার্সেলোনা ছাড়ার  পেছনে ক্লাবকেই দায়ী করেছেন মেসির বাবা। প্যারিস যাত্রার আগেই এই অভিযোগ তুলে দিয়ে যান তিনি।

ইউরোপ জয়ের নেশায় নেইমার ছুটেছিলেন পিএসজিতে। তবে গত চার বছরে সফল হতে পারেননি তিনি। ২০২০ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেও চ্যাম্পিয়ন হতে পারেননি তিনি। প্রিয় বন্ধুকে পাশে নিয়ে এবার পারবেন হয়তো!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর