রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

বক্সিং ডে টেস্ট নিয়ে রোমাঞ্চিত ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক

অ্যাশেজ সিরিজের প্রথম দুই টেস্টে হারার পর তৃতীয় টেস্টটি হয়ে গেছে ইংল্যান্ডের জন্য ‘ডু অর ডাই’। দলে তারা চারটি পরিবর্তন  এনেছে। ররি বার্নস, অলি পোপ, ক্রিস ওকসের ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রড। ফিরেছেন জ্যাক লিচ ও মার্ক উড। প্রথমবারের মতো সিরিজে সুযোগ পেলেন জ্যাক ক্রলি ও জনি বেয়ারস্ট্র।

অন্য দিকে অস্ট্রেলিয়া ফিরেছেন নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স। তবে এখনো পুরোপুরি সুস্থ হয়নি আরেক পেসার জস হ্যাজলউড।

মেলবোর্নে আজ শুরু হচ্ছে বক্সিং ডে টেস্ট। টানা দুই ম্যাচ জিতে সিরিজে ২-০তে এগিয়ে অস্ট্রেলিয়া। স্বাগতিকরা এ ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চাচ্ছে। তবে সিরিজ জিততে হলে আর কোনো ম্যাচ না জিতলেও হবে অসিদের, সেক্ষেত্রে পরের তিন ম্যাচের মধ্যে অন্তত দুটিতে ড্র করতে হবে।

আর ইংল্যান্ডকে সিরিজে আশা বাচিয়ে রাখতে হলে জিততেই হবে। এ ম্যাচে তাই জয়ের জন্য মরিয়া হয়ে মাঠে নামছে ইংলিশরা। অ্যাডিলেটে দিবা-রাত্রির টেস্টে হারার পর অধিনায়ক জো রুট পেসারদের দোষ দিয়েছিলেন। অ্যান্ডারসনও ব্যাটসম্যানদের দোষ দিয়ে পাল্টা জবাব দিয়েছিলেন। তবে নিজেদের মধ্যে বিভেদ ভুলে আজ নতুন উদ্যোমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামছে ইংল্যান্ড। প্রথম দিন থেকেই অসিদের ওপর চড়াও হয়ে খেলতে চান সফরকারীরা। তবে নিয়মিত অধিনায়ক কামিন্স ফেরায় অস্ট্রেলিয়ার শক্তিমত্ত্বা আরও বেড়ে গেছে। তারা প্রথম দুই টেস্টের মতো ঐতিহাসিক মেলবোর্নেও দেখাতে চায় আধিপত্য।

সর্বশেষ খবর