শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ডি মারিয়া ম্যাজিকে আর্জেন্টিনার জয়

ব্রাজিলের ড্র

ক্রীড়া ডেস্ক

ডি মারিয়া ম্যাজিকে আর্জেন্টিনার জয়

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে লিওনেল মেসিকে ছাড়াই চিলির বিপক্ষে দারুণ জয় পেয়েছে আর্জেন্টিনা। গতকাল সকালে চিলির মাঠে ২-১ গোলে জিতেছে আগেই বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করা আলবেসিলেস্তরা। দলের পক্ষে একটি করে গোল করেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া এবং লটারো মার্টিনেজ।

এদিকে দক্ষিণ আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ে নিজেদের গুরুত্বপূর্ণ ম্যাচে ১-০ গোলে হারিয়েছে প্যারাগুয়েকে। দলের পক্ষে জয়সূচক গোলটি করেছেন তারকা ফুটবলার লুইস সুয়ারেজ। আর্জেন্টিনা ও উরুগুয়ে জিতলেও ব্রাজিলকে রুখে দিয়েছে ইকুয়েডর। গতকাল ইকুয়েডরের মাঠে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। কাসেমিরো ম্যাচের শুরুর দিকে ব্রাজিলকে এগিয়ে দিলেও ফেলিক্স তোরেসের গোলে ম্যাচের দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে ইকুয়েডর। নেইমারকে ছাড়া খেলতে নেমে জয় নিয়ে মাঠ ছাড়তে পারল না সিলেকাওরা।

ল্যাটিন অঞ্চল থেকে আগেই বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে ব্রাজিল (৩৬ পয়েন্ট) ও আর্জেন্টিনা (৩২ পয়েন্ট)। পরের তিনটি স্থান নিয়ে লড়াই চলছে ইকুয়েডর (২৪ পয়েন্ট), উরুগুয়ে (১৯ পয়েন্ট), কলম্বিয়া (১৭ পয়েন্ট), পেরু (১৭ পয়েন্ট) এবং চিলির (১৬ পয়েন্ট) মধ্যে। এক্ষেত্রে গতকাল আর্জেন্টিনার কাছে পরাজিত হওয়ায় অনেকটাই পিছিয়ে পড়েছে আলেক্সিস সানচেজদের চিলি। অন্যদিকে প্যারাগুয়েকে হারিয়ে শীর্ষ চারে উঠে এসেছে উরুগুয়ে। লুইস সুয়ারেজদের সামনে শঙ্কার কালো মেঘ অনেকটাই দূর হয়ে গেল এক জয়ে।

অবশ্য পরের তিনটি ম্যাচও বেশ গুরুত্বপূর্ণ দলটির জন্য। সবকটি ম্যাচেই জয় প্রয়োজন উরুগুয়ের। সেক্ষেত্রে শীর্ষ চারে যাওয়া কঠিন হয়ে যেতে পারে কলম্বিয়া ও পেরুরু।

সর্বশেষ খবর