মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

অনুশীলনে কথা বলেননি তামিম সাকিব!

ক্রীড়া প্রতিবেদক

অনুশীলনে কথা বলেননি তামিম সাকিব!

ছবি : রোহেত রাজীব

সকালে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় পা রাখেন সাকিব আল হাসান। দুুপুরে মিরপুর স্টেডিয়ামে অনুশীলনে যোগ দেন। সকালে ঢাকায় এসে দুপুরে তার অনুশীলনের সম্ভাবনা ছিল খুবই কম। তারপরও দেশসেরা ক্রিকেটার যোগ দিয়েছেন অনুশীলনে। কিন্তু কথা বলেননি টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে। সাকিব ও তামিম দেশের দুই তারকা ক্রিকেটার। টাইগারদের ভরসা। বহু জয়ের নায়ক। তামিম ওয়ানডে অধিনায়ক এবং সাকিব টেস্ট ও টি-২০ অধিনায়ক। দুজনে এক সঙ্গে মাঠে লড়াই করেন। এক সঙ্গে দলের জয়োৎসবে মেতে উঠেন। কিন্তু কয়েক বছর ধরে পরস্পর পরস্পরের সঙ্গে কথা বলেন না। অথচ দুজনে এক সময় ছিলেন পরস্পরের ঘনিষ্ঠ বন্ধু। দুই তারকা ক্রিকেটার কথা বলেন না, এ নিয়ে গত কয়েকদিন তোলপাড় ক্রিকেটাঙ্গন। এই শীতল সম্পর্ক নিয়ে চিন্তিত বিসিবি। তবে তামিম জানিয়েছেন, দুজনের সম্পর্ক স্বাভাবিক।

টাইগার ওয়ানডে অধিনায়ক জানিয়েছেন, দেশসেরা ক্রিকেটার সাকিবের সঙ্গে তার সম্পর্ক স্বাভাবিক। তামিমের এমন মন্তব্যের পর অনেকে ভেবেছিলেন, দুই তারকার সম্পর্ক স্বাভাবিক। অনেকে আবার মনে করেছেন, সম্পর্ক আগের মতো শীতল। গতকাল সাকিব অনুশীলনে যোগ দেওয়ার পর আলাদা করে সবার নজর ছিল দুই ক্রিকেটারের দিকে। ক্যাচ ধরার সময় একই গ্রুপে ছিলেন দুজনে। পাশাপাশি নেটে একই সময় ব্যাটিং করেছেন। কিন্তু অনুশীলনে দুজনের কাউকেই কথা বলতে দেখা যায়নি। এরমধ্যে ব্যাটিংয়ের সময় তামিম একবার কী যেন বলেছিলেন। কিন্তু সাকিব ছিলেন নিরুত্তর। পরে অবশ্য বুঝা গেছে, একজন নেট বোলার চেয়েছিলেন ওয়ানডে অধিনায়ক। তামিমের সঙ্গে কথা না বললেও সাকিবের সঙ্গে খুনসুঁটিতে মেতেছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। বাংলাদেশের পাঁচ পা-বের মধ্যে মাশরাফি বিন মর্তুজা শুধুমাত্র আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন না। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে রয়েছেন বাকি চার ক্রিকেটার। তামিম ছাড়া বাকি দুজনের সঙ্গে দারুণ সখ্যতা সাকিবের।                

২১ ফেব্রুয়ারি শুরু হয় জাতীয় দলের অনুশীলন। সাকিব যোগ দিয়েছেন গতকাল। তিনি ছিলেন যুক্তরাষ্ট্র্রে পরিবারের সঙ্গে। ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত পিএসএল খেলার কথা ছিল টেস্ট ও টি-২০ অধিনায়কের। কিন্তু না খেলেই চলে যান যুক্তরাষ্ট্রে। গতকাল দুপুর ২টায় যোগ দেন অনুশীলনে। শুরুতে সতীর্থদের সঙ্গে ফুটবল খেলেন। এরপর তিনি অভিনন্দন জানান স্পিন অলরাউন্ডার  মেহেদী হাসান মিরাজকে। আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন মিরাজ। স্পিন অলরাউন্ডারকে বিশেষ একটি ক্যাপ দিয়েছে আইসিসি। গতকাল সেটা পরিয়ে দেন টাইগারদের স্পিন কোচ রঙ্গনা হেরাথ। মিরাজকে অভিনন্দন জানানোর পর দলের সঙ্গে রানিং করেন সাকিব। পরে ক্যাচিং করেন। সবশেষে ব্যাটিং করেন। ব্যাটিং অনুশীলনের শুরুতে পেসারদের গতি, বাউন্স সামলান। এরপর থ্রো ডাউনে লম্বা সময় ব্যাটিং করেন।

দিন তিনেক আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন একটি ক্রিকেট ওয়েবসাইটকে দলের গ্রুপিং নিয়ে কথা বলেন। এরপরই স্পষ্ট হয়ে পড়ে তামিম ও সাকিবের দূরত্বের কথা। যদিও রবিবার সংবাদ সম্মেলনে তামিম বিষয়টি স্বীকার করেননি।

সর্বশেষ খবর