মঙ্গলবার, ৯ মে, ২০২৩ ০০:০০ টা

নতুন রূপে চট্টগ্রামের আউটার স্টেডিয়াম

ইমরান এমি, চট্টগ্রাম

চট্টগ্রামের আউটার স্টেডিয়াম ফের নতুন রূপে। মাঠকে ঘিরে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার পরিকল্পনায় এগিয়ে যাচ্ছে কাজ। ইতোমধ্যে মাঠকে ঘিরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। চলতি সপ্তাহে আউটার স্টেডিয়ামের সীমানা প্রাচীর ও মাঠ সংস্কারের কাজ শুরু হবে।

এ মাঠে সারা বছর লেগে থাকত নানা মেলা। বছরের অর্ধেক সময় চলত বাণিজ্য মেলা, শিল্প মেলা, গরু মেলা, পণ্য মেলা, বৃক্ষ মেলা, বিজয় মেলা, তাঁত শিল্প মেলাসহ হরেক রকম মেলা। ফলে যে মাঠে খেলে উঠে এসেছেন আকরাম, নান্নু, আশিষ ভদ্র, তামিম, আফতাবদের মতো খেলোয়াড় সে মাঠে খেলার সুযোগ পাচ্ছে না এ প্রজন্ম। অবশেষে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের প্রচেষ্টায় সগৌরবে ফিরছে আউটার স্টেডিয়াম মাঠ।

চট্টগ্রাম জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, চট্টগ্রামে খেলার মাঠ এমনিতেই সংকট। যে মাঠ আছে তা আমরা পুনরুদ্ধার করে খেলার উপযোগী করে তোলার কাজ করছি। সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, আসন্ন বর্ষার আগেই মাটি ভরাট ও পুরো মাঠে সবুজ ঘাস লাগানো হবে। ইতোমধ্যে মাঠের চারপাশে ফেন্সিং দিয়ে প্রাথমিক কাজ শুরু হয়েছে।

সর্বশেষ খবর