মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

কিংসের ইতিহাসে বড় পরীক্ষা

শারজাহ খুবই শক্তিশালী দল। তবে আমরা তো জিততেই মাঠে নামব। সেরাটা দিয়েই ফুটবলাররা লড়বে

ক্রীড়া প্রতিবেদক

কিংসের ইতিহাসে বড় পরীক্ষা

ঘরোয়া ফুটবলে এত ট্রফি জয় ও এএফসি কাপ খেলে বাহবা পেয়েছে বসুন্ধরা কিংসের ফুটবলাররা। এবারই তাদের জন্য বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে। ১৫ আগস্ট এএফসি চ্যাম্পিয়ন্স লিগের খেলা। প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এএফসি। এ আসরে মাঠে নামলেই আরেক ইতিহাস লিখে ফেলবে কিংস। তারাই হবে বাংলাদেশের প্রথম দল যারা এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ খেলবে। এএফসি কাপের মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয়েছিল। লড়াইটা দক্ষিণ এশিয়ার ক্লাবগুলোর মধ্যে সীমাবদ্ধ ছিল। ভারত ও মালদ্বীপের ক্লাবগুলো ছিল প্রতিপক্ষ।

এবারও আসরটা এএফসি হলেও এই প্রথম কিংসের প্রতিপক্ষ হয়ে মাঠে নামবে দক্ষিণ এশিয়ার বাইরের ক্লাব। শারজাহ এএফসি যাদের আবার চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা জেতার রেকর্ড রয়েছে। লা লিগায় বার্সেলোনা ও ইতালিয়ান লিগে রোমে খেলা খেলোয়াড়রা আছেন শারজাহ এফসিতে। ১৫ আগস্ট তাদের ঘরের মাঠেই খেলা। তারপরও টানা চারবার বাংলাদেশ চ্যাম্পিয়ন বলেই বসুন্ধরা কিংসকে আলাদা গুরুত্ব দিচ্ছে শারজাহ। মাঠে নামার আগে তারা চারটি প্রস্তুতি ম্যাচও খেলেছে এবং চারটিতে জয়। জিতেছে হাঙ্গেরির মেজোকোভেন্স (৪-০), রোমানিয়ার সিক্সয়েরদা (২-০), আরব আমিরাতের আল-বাতায়েহ (১-০) ও কাতার আল-আহলিদোহা (৩-০)। ইউরোপ ও এশিয়ার শক্তিশালী ক্লাবকে হারিয়ে তারা ভালোই প্রস্তুতি নিয়েছে।

বসুন্ধরা কিংসও জোরালোভাবে প্রস্তুতি নিচ্ছে। প্রীতি ম্যাচে এলিট সেনাবাহিনীকে ৯-০ গোলে হারায়। ১২ আগস্ট কিংসের ফুটবলাররা দেশ ছাড়বেন। ক্লাব সভাপতি ইমরুল হাসান বলেন, ‘নিঃসন্দেহে কিংসের ক্যারিয়ারে এটি সবচেয়ে বড় চ্যালেঞ্জ। শারজাহ খুবই শক্তিশালী দল। তবে আমরা তো জিততেই মাঠে নামব। সেরাটা দিয়েই ফুটবলাররা লড়বে। দেশি-বিদেশি মিলিয়ে কিংস ব্যালেন্সড দল নিয়েই মাঠে নামবে। সময় পেলে আমাদের লাইন আপটা আরও শক্তিশালী হতে পারত।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর