Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ ডিসেম্বর, ২০১৫ ২১:৩৩

সাফের চূড়ান্ত দল ঘোষণা, বাদ পড়লেন এমিলি

অনলাইন ডেস্ক

সাফের চূড়ান্ত দল ঘোষণা, বাদ পড়লেন এমিলি

পাঁচটি সাফ চ্যাম্পিয়নশিপ খেলার অভিজ্ঞতা রয়েছে তার। বাংলাদেশের সেরা স্ট্রাইকার ভাবা হয় তাকে। ইনজুরি আক্রান্ত সেই জাহিদ হাসান এমিলিকে বাদ দিয়েই সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ২০ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ভারতের উদ্দেশ্যে আগামী রবিবার দেশ ছাড়ার কথা মামুনুলদের।

আগামী ২৩ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত ভারতের কেরালায় অনুষ্ঠিত হবে ‘সাফ অঞ্চলের ফুটবল বিশ্বকাপ’ খ্যাত ১১তম সাফ চ্যাম্পিয়নশিপ- সাফ সুজুকি কাপ। চূড়ান্ত দল ঘোষণা করার আগে বৃহস্পতিবার নেপালের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলেছে বাংলাদেশ। ওই ম্যাচের পরই কোচ জানিয়েছিলেন, তার দল চূড়ান্ত হয়ে গেছে। অবশেষে একদিন পরই জানা গেলো তার সেই চূড়ান্ত দল।

‘সাফ চ্যাম্পিয়নশিপ‘-এ অংশ নেবে সাফ অঞ্চলের সাত দেশ- স্বাগতিক ভারত, বাংলাদেশ, আফগানিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভুটান। আফগানিস্তান এবারই শেষবারের মতো সাফ ফুটবল খেলবে। এরপর তারা আসিয়ান অঞ্চলের তালিকাভুক্ত হয়ে যাবে।

এবারের সাফে ‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশের সঙ্গী গতবারের সাফ চ্যাম্পিয়ন আফগানিস্তান। রয়েছে শক্তিশালী মালদ্বীপ এবং ভুটান। অন্যদিকে ‘এ’ গ্রুপে পড়েছে সর্বোচ্চ ছয়বারের চ্যাম্পিয়ন ভারত। সঙ্গে আছে নেপাল ও শ্রীলঙ্কা। অপর দল পাকিস্তান টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে।

সাফে বাংলাদেশের খেলাগুলো হবে ২৪ ডিসেম্বর বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় আফগানিস্তান, ২৬ ডিসেম্বর বিকেল ৪টায় মালদ্বীপ এবং ২৮ ডিসেম্বর বিকেল ৪টায় ভুটানের বিরুদ্ধে।

বাংলাদেশের চূড়ান্ত দল: শহীদুল আলম, রাসেল মাহমুদ লিটন, আশরাফুল ইসলাম রানা, নাসিরুল ইসলাম, রেজাউল করিম, জামাল ভুঁইয়া, ইয়াসিন খান, রায়হান হাসান, ইয়ামিন মুন্না, জাহিদ হোসেন, মামুনুল ইসলাম (অধিনায়ক), হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, জুয়েল রানা, মোনায়েম খান রাজু, তপু বর্মণ, নাসির উদ্দিন চৌধুরী, সোহেল রানা, নাবিব নেওয়াজ জীবন, সাখাওয়াত হোসেন রনি, ওয়ালী ফয়সাল ও আতিকুর রহমান মিশু।

বিডি-প্রতিদিন/১৮ ডিসেম্বর, ২০১৫/মাহবুব


আপনার মন্তব্য