Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ ডিসেম্বর, ২০১৫ ১৯:৩০

পাকিস্তান সুপার লিগে গেইলের ক্যাটাগরিতে সাকিব

নিজস্ব প্রতিবেদক

পাকিস্তান সুপার লিগে গেইলের ক্যাটাগরিতে সাকিব

বাংলাদেশ প্রিমিয়ার লিগ এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আদলে প্রথমবারের মতো পাকিস্তান সুপার লিগ (পিএসএল) আয়োজন করতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাঁচ ফ্রাঞ্চাইজির এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে ১৩৭ পাকিস্তানি ক্রিকেটারসহ ৩০৮ ক্রিকেটারকে বাছাই করা হয়েছে। যেখানে ১৭১ বিদেশি ক্রিকেটারের তালিকায় স্থান পেয়েছে ১০ বাংলাদেশি ক্রিকেটার।

টুর্নামেন্টের সর্বোচ্চ ক্যাটাগরি ‘প্লাটিনাম’ এ ক্রিস গেইলদের সাথে একমাত্র বাংলাদেশি হিসেবে স্থান পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

দ্বিতীয় ক্যাটাগরি ‘ডায়মন্ড’-এ স্থান পায়নি কোন বাংলাদেশি ক্রিকেটার। তবে পরের ক্যাটাগরি ‘গোল্ড’-এ স্থান পেয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম, ড্যাশিং ওপেনার তামিম ইকবাল, সৌম্য সরকার, কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান ও এক সময়কার বাংলাদেশ জাতীয় দলের তারকা ওপেনার শাহরিয়ার নাফিস।

এছাড়া ‘সিলভার’ ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন ওপেনার ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ ও টেস্ট স্পেশালিস্ট মুমিনুল হক।

আগামী বছরের ৪ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ টুর্নামেন্টের জন্য আগামী ২১ ও ২২ ডিসেম্বর ক্রিকেটারদের দলে টানবে ফ্রাঞ্চাইজিগুলো।
 
টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে, নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড, আফগানিস্তান, কানাডা, স্কটল্যান্ড, যুক্তরাষ্ট্র ও সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেটারদের দেখা গেলেও ভারতের কোন ক্রিকেটারকে দেখা যাবে না।

‘নিরাপত্তা’ সংক্রান্ত ঝামেলার কারণে এ টুর্নামেন্টও আয়োজনের জন্য পিসিবি বেছে নিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে। সবকিছু ঠিক থাকলে আগামী ২৩ ফেব্রুয়ারি টুর্নামেন্টের পর্দা নামবে।

বিডি-প্রতিদিন/১১ ডিসেম্বর, ২০১৫/মাহবুব


আপনার মন্তব্য