২৭ ডিসেম্বর, ২০১৫ ১৬:০৮
মেলবোর্ন টেস্ট

ক্যারিবীয়দের প্রথম ইনিংসের একি হাল!

অনলাইন ডেস্ক

ক্যারিবীয়দের প্রথম ইনিংসের একি হাল!

উইকেট লাভের পর অজি ক্রিকেটারদের উচ্ছ্বাস

অস্ট্রেলিয়া সফরে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দুরবস্থা যেন কাটছেই না। হোবার্টে অনুষ্ঠিত প্রথম টেস্টের মতো মেলবোর্নে চলমান দ্বিতীয় টেস্টেও তাদের ব্যাটিং বিপর্যয় অব্যাহত রয়েছে।  এ টেস্টে অজিদের প্রথম ইনিংসের ৫৫১ রানের জবাবে ব্যাট করতে নেমে ক্যারিবীয়রা ৮৩ রান তুলতেই তাদের প্রথম ইনিংসের ছ'টি উইকেট হারিয়েছে। দ্বিতীয় দিন শেষে আর কোনো উইকেট না হারিয়ে ৯১ রান তুলতে সক্ষম হয় তারা। এর ফলে এখনো তারা ৪৬০ রানে পিছিয়ে আছে। অথচ হাতে আছে মাত্র ৪টি উইকেট। ক্যারিবীয়দের হয়ে জেরমেইন সর্বোচ্চ ২৮ রান ও চান্দ্রিক করেন ২৫ রান।  স্যামুয়েলস, হোল্ডার ও রামদিনতো কোনো রান না করেই সাজঘরে ফিরেছেন। ড্যারেন ব্রাভো ১৩ রান ও কারলস ৩ রানে ক্রিজে ছিলেন। নাথান লিয়ন, জিমি সিডল ও জেমস প্রত্যেকে ২টি করে উইকেট নিয়েছেন।

এর আগে অস্ট্রেলিয়া টসে হেরে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ৫৫১ রান সংগ্রহ করে তাদের প্রথম ইনিংস ঘোষণা করে। অজিদের চারজন খেলোয়াড় সেঞ্চুরি করেছেন। এদের মধ্যে ওপেনার জো বার্নস করেন ১২৮ রান, উসমান খাওয়াজা ১৪৪, অধিনায়ক স্টিভেন স্মিথ অপরাজিত ১৩৪ ও এডাম ভোজেস করেন অপরাজিত ১০৬ রান।  এর আগে গতকাল প্রথম দিন শেষে অস্ট্রেলিয়া ৩ উইকেট হারিয়ে ৩৪৫ রান সংগ্রহ করে।

ক্যারিবীয়দের হয়ে অজিদের প্রথম ইনিংসের দু'টি উইকেট নিয়েছেন টেলর। অর ক্রেইগ নিয়েছেন ১টি উইকেট। এর আগে ক্যারিবীয়রা টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়।

উল্লেখ্য, তিন ম্যাচ সিরিজের হোবার্টে অনুষ্ঠিত প্রথম টেস্টে অজিরা এক ইনিংস ও ২১২ রানের বড় জয় পায়। ক্যারিবীয়দের প্রথম ইনিংসের যে হাল তাতে মেলবোর্নেও বড় ধরনের পরাজয়ের শঙ্কায় পড়েছে সফরকারীরা। সিরিজে স্বাগতিকরা এখন ১-০ তে এগিয়ে আছে।
 

 

বিডি-প্রতিদিন/২৭ ডিসেম্বর ২০১৫/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর