শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ ২২:৫৮
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ ২৩:০৮

দুর্দান্ত জয়ে মাশরাফিদের প্রত্যাবর্তন

অনলাইন ডেস্ক

দুর্দান্ত জয়ে মাশরাফিদের প্রত্যাবর্তন

নির্ধারিত ২০ ওভারে ১৩৩ রান করার পর অনেকেই ভেবেছিলেন, আজ কি তাহলে হারতে যাচ্ছে বাংলাদেশ। কিন্তু না, টাইগাররা জানিয়ে দিলো আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশের মধ্যে কত পার্থক্য। ফলাফল স্বল্প রানের পুঁজি নিয়েও সংযুক্ত আরব আমিরাতকে ৫১ রানে হারিয়ে টুর্নামেন্টে টিকে রইল মাশরাফি বাহিনী। তাছাড়া প্রথম ম্যাচে ভারতের কাছে নিজেদের ভুলে হারের হতাশা উড়িয়ে মনোবল ফিরে পেল টাইগাররা।

এদিন, বাংলাদেশের দেওয়া ১৩৪ রানে টার্গেটে খেলতে নেমে কখনো মনে হয়নি আমিরাত জিততে পারবে। তার মধ্যে মাশরাফি আর মুস্তাফিজের জোড়া আঘাত মাঠে দাঁড়াতেই দিলো না আমিরাতকে। অথচ এই আমিরাতই গতকাল শ্রীলঙ্কাকে ভয় পাইয়ে দিয়েছিল।

দ্বিতীয় ওভারে দলীয় ২ রানে আমিরাতের ব্যাটিং লাইনে প্রথম আঘাত হানেন আল আমিন। এরপর ৩৩ রানের মধ্যে জোড়া আঘাত হানেন মাশরাফি। পরে মুস্তাফিজও তুলে নেন এক ওভারে দুই উইকেট।

ভারতের বিপক্ষে তিন উইকেট নেওয়া আল-আমিন মোহাম্মদ কলিমকে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরান।এরপর রোহান মোস্তফা ও মোহাম্মদ শেহজাদ কিছুটা প্রতিরোধ গড়েন।দলীয় ২৫ রানে রোহান মোস্তফা (১৮) ও ৩৩ রানে সিমান আনোয়ারকে (১) সাজঘরে ফেরান তিনি। এরপর মোহাম্মদ শেহজাদ (১২) ও সপ্নিল পাতিলকে সাজঘরে ফেরান মুস্তাফিজ (০)। এরপর আরো দুই উইকেট তুলে নেন মাহমুদউল্লাহ ও সাকিব।

এর আগে, শনিবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করে সৌম্য সরকার ও মোহাম্মদ মিথুন। এই জুটি ৫ ওভারেই ৪০ রান তুলে নেন। দলীয় ৪৬ রানে সৌম্য ব্যক্তিগত ২১ রান করে আউট হলে টাইগারদের ছন্দপতন ঘটে।

এরপর গত ম্যাচে ৪০ ঊর্ধ্ব রান করা সাব্বির ১২ বলে ৬ রান করে প্যাভিলনের পথ ধরেন। একপ্রান্ত আগলে রেখে বড় স্কোরের সম্ভাবনা দেখাতে থাকেন প্রথম ম্যাচে ব্যর্থ হওয়া মিথুন। তবে ৪১ বলে ৪৭ রান করে মিথুন আউট হওয়ার সঙ্গে সঙ্গে খড়কুটোর মতো ভেঙে পড়ে বাংলাদেশের লম্বা ব্যাটিং লাইনআপ। একে একে ফিরে যান মুশফিকুর রহিম, সাকিল আল হাসান, নুরুল হাসান ও মাশরাফি বিন মর্তুজা।

তবে ঝড়ের মধ্যে দঢ়তার সঙ্গে ব্যাট চালিয়ে যান মাহমুদুল্লাহ রিয়াদ। শেষ দিকে তার ২৭ বলে ৩৬ রানের ইনিংস যা বাংলাদেশকে ১৩৪ রানের টার্গেট এনে দিতে সক্ষম হয়েছে।

বল হাতে সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মদ নাভীদ ও আমজাদ জাভেদ ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট পান রোহান মোস্তফা ও মোহাম্মদ শাহজাদ।

বিডি-প্রতিদিন/২৬ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব
   


আপনার মন্তব্য