শিরোনাম
প্রকাশ : ৪ মে, ২০১৭ ০৯:১০
আপডেট : ৪ মে, ২০১৭ ১২:০৫

ইয়াসির ঘূর্ণিতে ইতিহাস গড়ার স্বপ্ন দেখছে পাকিস্তান

অনলাইন ডেস্ক

ইয়াসির ঘূর্ণিতে ইতিহাস গড়ার স্বপ্ন দেখছে পাকিস্তান

ওয়েস্ট ইন্ডিসের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে দ্বিতীয়টিতে জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান। ফলে স্বাগতিকদের সারাদিনের ব্যাটিং নৈপুণ্য বৃথা গেল শেষ দিকের ব্যাটসম্যানদের দ্রুত সাজঘরে ফেরায়। যদিও ক্রিকেট অনিশ্চিয়তার খেলা, তারপরও দ্বিতীয় ইনিংসে ইয়াসির শাহের ৬ উইকেটে সুবাদে জয় দেখতেই পারে স্বাগতিকরা। আর সেটা হলে প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিসে গিয়ে টেস্ট সিরিজ জয়ের স্বাদ পাবে পাকিস্তান। সর্বশেষ খবর অনুযায়ী টেস্টের চতুর্থ দিন শেষে এক উইকেট হাতে রেখে ১৮৩ রানের লিড নিয়ে দিন শেষ করেছে ক্যারিবীয়রা।

বার্বাডোস টেস্টের প্রথম ইনিংস শেষে ৮১ রানে পিছিয়ে থেকে এক উইকেটে ৪০ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে স্বাগতিকরা। চ্যালেঞ্জিং লিড নেওয়ার লক্ষ্যে দলের ব্যাটিংয়ে সামনে থেকে নেতৃত্ব দেন তরুণ শাই হোপ। ৯০ রানের দায়িত্বশীল ইনিংস উপহার দেন এ উদীয়মান উইকেটরক্ষক-ব্যাটসম্যান। 

তবে হোপ ফিরে গেলেই আসা যাওয়ার মধ্যে থাকে ক্যারিবীয়রা। ৮ বলে মাত্র ১ রানের বিনিময়ে তিনটি উইকেটের পতন ঘটে। ২৩৫ রানে ইয়াসির শাহের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন হোপ।
স্কোরবোর্ডে কোনো রান যোগ না হতেই পরের ওভারেই ভিশল সিংকে (৩২) ক্লিন বোল্ড করেন পেসার মোহাম্মদ আব্বাস। পরের ওভারে ইয়াসিরের চতুর্থ শিকারে পরিণত হন অধিনায়ক জেসন হোল্ডার (১)। এরপর শেন ডওরিচ (২) ও আলজারি জোসেফকেও (৭) সাজঘরে পাঠান ইয়াসির।

এর আগে, রোস্টন চেজের সেঞ্চুরির ওপর ভর করে ৩১২ রান করে ওয়েস্ট ইন্ডিস। জবাবে আজহার আলীর সেঞ্চুরি ও মিসবাহ উল হকের ৯৯ রানের ওপর ভর করে ৩৯৩ রান করে ৮১ রানের লিড নেয় সফরকারী পাকিস্তান। 

বিডি-প্রতিদিন/০৩ মে, ২০১৭/মাহবুব


আপনার মন্তব্য