Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ এপ্রিল, ২০১৯ ০৩:১১

কোন বোলারকে ভয় পান আন্দ্রে রাসেল?

অনলাইন ডেস্ক

কোন বোলারকে ভয় পান আন্দ্রে রাসেল?

টি-২০ ক্রিকেটে সব থেকে বিধ্বংসী ব্যাটসম্যান কে? ক্রিকেট প্রেমীদের অনকেই গেইলের পাশে আন্দ্রে রাসেলকে রাখতে চাইবেন। ভয়ংকর, বিধ্বংসী, আগ্রাসী, আক্রমণাত্মক- একসঙ্গে অসংখ্য বিশেষণ জুড়ে দেয়া যায় তার নামের পাশে। 

সেই ভয়ঙ্কর রাসেল কোন বোলারকে ভয় পান? এমনই প্রশ্ন করা হয়েছিল তাকে। তাতে কলকাতার তারকা বললেন, আমি বোলারদের ভয় পেতে যাব কেন? বোলাররাই আমাকে ভয় পায়। আউট হওয়ার ভয় আমি পাই না। আসলে আউট হওয়ার ভয় পেলে আত্মবিশ্বাস কমে যায়। সব ম্যাচে অপরাজিত থাকতে পারব না জানি। এটা টি-২০ ক্রিকেট। এখানে ঝুঁকিপূর্ণ শট খেলতেই হবে। আর তাতে আউট হওয়ার সম্ভাবনাও থাকবে। আমি ভালো ডেলিভারিতেও ছক্কা হাঁকানোর সাহস দেখাই।

এমন বিধ্বংসী ব্যাটিংয়ের আসল রহস্য কী? রাসেল বলছিলেন, হ্যান্ড-আই কো অর্ডিনেশন জরুরি। তবে ওটাই সব নয়। সঙ্গে বেসিক ঠিক থাকতে হবে। তাছাড়া ব্যালেন্স, হাতের জোর থাকাটাও জরুরি। ১১০ মিটার ছক্কা হাঁকালেও আমি ছয় রানই পাব। আবার বাউন্ডারি লাইনের কাছাকাছি ছক্কা মারলেও ছয় রানই হবে। তবে আমি সব সময় বড় ছক্কা হাঁকানোর চেষ্টা করি। এতে আমার আত্মবিশ্বাস বেড়ে যায়।

ফর্ম নিয়ে তিনি খুব একটা চিন্তায় থাকেন না। রাসেল সাফ জানালেন সে কথা। বললেন, আমি সব সময় ইতিবাচক থাকার চেষ্টা করি। খারাপ দিন আসবেই। অফফর্ম থাকবে। তবে আত্মবিশ্বাসে যেন ঘাটতি না হয়! 
  
শুধুমাত্র উইকেটে টিকে থাকা তার উদ্দেশ্য নয়। দলের জন্য রান তোলাটাই তার আসল উদ্দেশ্য। বলে জানান ক্যারিবিয়ান তারকা।

বিডি প্রতিদিন/২০ এপ্রিল ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য