Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ মে, ২০১৯ ০৩:১২

যে হতাশায় দেশ ছাড়তে চেয়েছিলেন দ. আফ্রিকার অধিনায়ক

অনলাইন ডেস্ক

যে হতাশায় দেশ ছাড়তে চেয়েছিলেন দ. আফ্রিকার অধিনায়ক
সংগৃহীত ছবি
এবার বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবেন ফাফ ডু প্লেসিস। যে কিনা হতাশায় এক সময় নিজ দেশের ক্রিকেট ছেড়ে পালিয়ে ইংল্যান্ডের কাউন্টি খেলায় নিজেকে জড়াতে চেয়েছিলেন। এভাবে নিজ দেশের ক্রিকেটে জায়গা না পেয়ে অনেকেই ভিন দেশে পাড়ি জমিয়েছেন।
 
তবে ফাফ ডু প্লেসিসের বেলায় তা আর হয়নি। সম্প্রতি একটি জনপ্রিয় ইউটিউব চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। তিনি বলেন, ভিলিয়ার্স-ডু প্লেসিস আমার ছোটবেলার বন্ধু। ওর আগেই জাতীয় দলে সুযোগ পাই। তবে ভিলিয়ার্সের সুযোগ আসতে দেরি হচ্ছিল। পরে সে দেশ ছেড়ে ইংল্যান্ডে পাড়ি জমানোর পরিকল্পনা করে।
 
বন্ধু হিসেবে ও আমার কাছে পরামর্শ চাইলে- আমি ওকে বুঝিয়ে বলি যে, কিছুদিন পর অবসর নিতে যাচ্ছে কয়জন ক্রিকেটার। তাই দেশ না ছেড়ে লেগে থাকলে সামনে জাতীয় দলে খেলার সুযোগ পাওয়া যাবে। পরবর্তীতে তাই হয়েছে। এবার বিশ্বকাপে ও দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবে।
 
উল্লেখ্য, ২০১১ সালের জানুয়ারিতে ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ফাফ ডু প্লেসিসের। দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে দুই বছরের ব্যবধানে চলে আসেন জাতীয় দলের নেতৃত্বে। দক্ষিণ আফ্রিকা ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে ৩০টি ওয়ানডে ম্যাচ খেলে ২৫টিতে জয় পেয়েছে। 
 
বিডি-প্রতিদিন/শফিক

আপনার মন্তব্য