Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ জুলাই, ২০১৯ ১৮:৫৬

শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়লেন বাকি চার ক্রিকেটার

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়লেন বাকি চার ক্রিকেটার
মোহাম্মদ মিঠুন, এনামুল হক বিজয়, সাব্বির রহমান ও ফরহাদ রেজা। ছবি- ফেসবুক থেকে সংগৃহীত।

সাকিব-মুশফিক ছাড়া বাকিদের বিশ্বকাপটা মোটেও ভালো কাটেনি। তবে সেই স্মৃতি ভুলে সামনের শ্রীলঙ্কা সফর ভালো করার প্রত্যয় তামিমদের। তিন ম্যাচের ওয়ানডে খেলতে শ্রীলঙ্কায় অবস্থান করছেন তামিম-মুশফিকরা। রবিবার প্রেমাদাসা স্টেডিয়ামে অনুশীলনও সেরেছে টাইগাররা। কলম্বোর এই স্টেডিয়ামে আগামী ২৬ জুলাই শুরু হচ্ছে প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুই ম্যাচ ২৮ ও ৩১ জুলাই বসবে একই মাঠে। প্রতিটি ম্যাচই হবে দিবা-রাত্রির। 

তবে এই সফরে পুরো শক্তির দল পাচ্ছে না বাংলাদেশ। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে বাংলাদেশ ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন। দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসানও আছেন ছুটিতে। ফলে বাঁহাতি ওপেনার তামিমের কাঁধে উঠেছে দলের নেতৃত্বভার। 

এদিকে, এই সিরিজ খেলতে চার ধাপে শ্রীলঙ্কা পৌঁছেছে টাইগার ক্রিকেটাররা। প্রথম ধাপে হঠাৎ দায়িত্ব পাওয়া অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে শনিবার ৮ সদস্য পা রাখেন দ্বীপরাষ্ট্রে। একইদিন রাতে ভারত থেকে দলের সঙ্গে যোগ দেন ডান হাতি পেসার তাসকিন আহমেদ ও বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম। রবিবার দুপুরে কলম্বো পৌঁছান ডান হাতি পেসার রুবেল হোসেন। আজ সোমবার দলের সঙ্গে যোগ দিতে রওনা দিয়েছেন আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলা চার ক্রিকেটার সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, ফরহাদ রেজা ও এনামুল হক বিজয়। দুপুর পৌনে ১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটে কলম্বোর উদ্দেশে ঢাকা ছাড়েন তারা। 

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে টাইগারদের। মঙ্গলবার বাংলাদেশ সময় দুপুর ৩টায় শুরু হবে ম্যাচটি। প্রতিপক্ষ শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। তার আগে আজ সোমবার বিকেলে হোটেল তাজ সমুদ্রে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন দলের অধিনায়ক তামিম ইকবাল ও কোচ খালেদ মাহমুদ সুজন।

বাংলাদেশ স্কোয়াড
তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, ফরহাদ রেজা, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও তাসকিন রহমান।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য